Hoop Life

Vastu Tips: সম্পত্তি ফুলে ফেঁপে উঠবে, বাস্তু মেনে এই নাম রাখুন আপনার বাড়ির

আমরা অনেকেই বাস্তু মেনে চলি না, কিন্তু আপনি কি জানেন? বহু প্রাচীন কাল থেকেই ঘরবাড়ি বা শহর নগর তৈরি করার সময় আমরা অনেক আগে কাল থেকেই অর্থাৎ আমাদের যারা পূর্বপুরুষ ছিলেন, তারাই কিন্তু বাস্তু মেনে সমস্ত কিছু করতেন। তাই পূর্বপুরুষরা যদি বিজ্ঞান মেনে চলতে পারে, আমরা আধুনিক জীবনে থেকে কেনই বা বিজ্ঞানকে অস্বীকার করব। এটি হল একটি চাইনিজ বিজ্ঞান। চীনারা এই বাস্তু নিয়ে প্রথম কাজকর্ম শুরু করেছিল। তারপর থেকে এখন ভারতীয়দের মধ্যেও বাস্তুর মধ্যে একটা বিশ্বাসযোগ্যতা তৈরি হয়েছে।

যদি আপনার সুন্দর বাড়ির নামকরণ করতে চান, তাহলেও আপনাকে বাস্ত মেনে নামকরণ করতে হবে। সেক্ষেত্রে কয়েকটা জিনিস আপনাকে মাথায় রাখতে হবে। প্রথমত আপনি যে বাড়িটির নামকরণ করছেন সেই নামকরণ যেন কোন ইতিবাচক নামকরণ হয়। মানে নাম শুনলেই যেন মানুষের মধ্যে একটা পজিটিভ এনার্জি চলে আসে। দুঃখ-মৃত্যু এছাড়া ঝড় এরকম কোন খারাপ পরিস্থিতি নিয়ে কোন নামকরণ করবেন না। এতে মানুষের মধ্যে একটা নেতিবাচক শক্তির উদ্ভব হতে পারে আপনার বাড়ির নামটি শুনে।

এছাড়া খেয়াল রাখবেন, আপনার প্রতিবেশী মোটামুটি আপনার অঞ্চলে যারা বাড়ি করেছেন, তাদের দেওয়া বাড়ির নাম যেন কোনভাবেই না রিপিট হয় অর্থাৎ একই নাম দেবেন না। এতেও কিন্তু নেতিবাচক শক্তি প্রভাব পড়তে পারে।

সব সময় নেমপ্লেট আপনাকে পাথর বা কাঠের তৈরি করতে হবে কারণ এগুলি পজেটিভ এনার্জিকে আকর্ষণ করে। কখনো গেটে নেমপ্লেট লাগাবেন না, সব সময় দেওয়ালে নেমপ্লেট লাগাতে হবে।

নামের জায়গাটি যেন কখনো অন্ধকার না থাকে সেদিকেও আপনাকে লক্ষ্য রাখতে হবে। নেমপ্লেট এর উপরে একটা লাইট সর্বদা জ্বালিয়ে রাখবেন। এছাড়া নেমপ্লেটের পাশে যদি পারেন একটা স্বস্তিক চিহ্ন দিয়ে দেবেন।

সুন্দর নাম গুলি দিতে পারেন সেগুলি হল –

১) শান্তিনিকেতন – নামটার মধ্যেই যেন একটা সুন্দর স্নিগ্ধতা জড়িয়ে আছে নিকেতন মানে ঘর আর শান্তি মানে পরম শান্তি অর্থাৎ আপনার গৃহ যেন পরম শান্তিতে ভরে উঠবে।

২) শান্তিনীড়- উপরের নাম তার মতই এই নামটারও মানে কিন্তু একই, কিন্তু নামটা একটু আলাদা তাই ইচ্ছা করলে এই নামও রাখতে পারেন।

৩) প্রেম কুঞ্জ – এই নামটার মধ্যেই একটা খুব সুন্দর সম্পর্ক কে বোঝাচ্ছে অর্থাৎ বাড়িতে যারা থাকবে তাদের মধ্যে একটা প্রেমের সম্পর্ক বর্তমান থাকবে।

৪) আশিয়ানা- ইতিবাচক একটা নাম এই নামটি, তাই ইচ্ছা করলে রাখতেই পারেন অসাধারণ এই নাম।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক