Hoop TechHoop Trending

বাজারে এসে গেল দুর্দান্ত ইলেকট্রিক স্কুটার, দুই ঘন্টার চার্জে চলবে ১২০ কিমি

এবার থেকে আপনার ইলেকট্রিক স্কুটার এর মাধ্যমে বহু দূরে যেতে পারবেন। ইলেকট্রিক চালিত দুই চাকার যান বর্তমানে আরো বেশি ট্রেন্ডিং হয়ে উঠছে এবং কোম্পানিগুলি ভালো ভালো ইলেকট্রিক স্কুটার বাজারে লঞ্চ করছে। ইলেকট্রিক স্কুটার গুলি একজনের সাথে আরেকজন টেক্কা দিতে পারবে। সম্প্রতি তাইওয়ানের ইলেকট্রিক স্কুটার কোম্পানি Kymco লঞ্চ করে দিয়েছে তাদের একেবারে নতুন স্পোর্টস ইলেকট্রিক স্কুটার F9 sport e-scooter।

এই F9 ইলেকট্রিক স্কুটার এর রেডিক্যাল এবং শ্লিক ডিজাইন এটিকে করে তুলেছে অন্যতম। কম্প্যাক্ট এলইডি হেড ল্যাম্প, এলইডি ব্লিংকার সহযোগে এই ইলেকট্রিক স্কুটার হয়ে উঠেছে অন্যতম ভালো একটি ইলেকট্রিক স্কুটার। ইলেকট্রিক স্কুটার এর সাইট প্যানেল এবং টেইল এ খুবই কম বডি প্যানেল রয়েছে তবে পুরো স্কুটারে অ্যাঙ্গুলার লাইন দেওয়া হয়েছে।

সোনালী ১৪ ইঞ্চির অ্যালয় চাকা, স্প্লিট সিট, জাতীয় জিনিস গুলি স্কুটার কে অত্যন্ত প্রিমিয়াম করছে। এছাড়াও টেকনিক্যাল স্পেসিফিকেশন এবং পারফরম্যান্সের দিকেও স্কুটার অন্যতম।

এই স্কুটারে আপনারা ৯.৪ kW এর মোটর পাবেন যা ৩০ ন্যানোমিটার টর্ক উৎপন্ন করতে পারে। এই কোম্পানি এখনো পিছনের চাকায় টর্ক কত হবে তা জানায়নি। এই স্কুটার এর গতি সর্বাধিক হতে পারে ১১০ কিলোমিটার প্রতি ঘন্টা। অর্থাৎ এই ইলেকট্রিক স্কুটার সাধারণ ইলেকট্রিক স্কুটার গুলির থেকে অনেক দ্রুত যেতে পারে। অন্যদিকে, ইলেকট্রিক স্কুটারে একটি ৯৬ ভোল্ট ৪০ Ah ব্যাটারি প্যাকেজ রয়েছে। এর মাধ্যমে এই স্কুটার একবার চার্জ দিলে ১২০ কিলোমিটার যেতে পারবে। এছাড়া একটি ফাস্ট চার্জার ব্যবহার করলে আপনি মাত্র ২ ঘন্টার মধ্যে এই ব্যাটারি চার্জ করে ফেলতে পারবেন।

অন্যদিকে, F9 ইলেকট্রিক স্কুটার এর অন্যতম ইন্টারেস্টিং ফিচারের মধ্যে একটি হলো টু স্পিড অটোমেটিক ট্রান্সমিশন। এর মাধ্যমে যিনি বাইক চালাবেন তিনি অত্যন্ত ভালো পাওয়ার ডেলিভারি পাবেন। জানিয়ে রাখি, এই স্কুটারের কার্ব ওয়েট ১০৭ কিলোগ্রাম। ইউনিক এবং কম্প্যাক্ট ফ্রেম এবং তার সাথে দুর্দান্ত একটি ব্যাটারি ব্যাকআপ। সবকিছু নিয়ে এই স্কুটার ইলেকট্রিক স্কুটার এর মার্কেটে অন্যতম জনপ্রিয় একটি স্কুটার হিসেবে আসতে চলেছে। তবে দামের ব্যাপারে কোম্পানি এখনো কিছু জানায়নি।

whatsapp logo