Hoop Life

Skin Care Tips: লাস্ট মিনিটে মাত্র পাঁচটি স্টেপ ফলো করে ত্বক সুন্দর টানটান করুন

বয়স বাড়ার সাথে সাথে ত্বকের ইলাস্টিসিটি কমে যায়, অর্থাৎ ঝুলে গিয়ে বুড়ো দেখায়, কিন্তু আপনি রাতে কতগুলো নিয়ম যদি ফলো করতে পারেন, তাহলে কিন্তু আপনি আপনার অকালবার্ধক্য থেকে নিজেকে বাঁচাতে পারবেন। দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে নিন, কিভাবে আপনি রাত্রিবেলা পাঁচটি স্টেপ ফলো করেই আপনার ত্বককে বুড়ো হয়ে যাওয়ার হাত থেকে বাঁচাতে পারবেন।

পুজোর আগে এই পাঁচটি স্টেপ যদি আপনি ফলো করেন, তাহলে দেখবেন, আপনার ত্বক কত দুধের মতো সুন্দর ঝকঝকে পরিষ্কার হয়ে গেছে। নিজেকে সাজানোর জন্য রাত্রিবেলা রূপচর্চা করা বা রাত্রিবেলা নিজের প্রতি চর্চা করা সবচেয়ে সঠিক সময়।

১) রোজ রাত্রিবেলা শুতে যাবার সময় মুখ গরম জলে হাল্কা করে ধুয়ে নিয়ে সামান্য নারকেল তেল দিয়ে ম্যাসাজ করে শুয়ে পড়ুন, এতে কিন্তু অসাধারণ একটি উপাদান।

২) রোজ রাত্রিবেলা শুতে যাবার সময় সামান্য গ্লিসারিন এবং গোলাপজল ভালো করে মিশিয়ে মিশ্রণটি মুখে ভালো করে লাগিয়ে শুয়ে পড়ুন।

৩) আপনি কি জানেন আপনার ত্বক ভালো রাখতে সাহায্য করে গ্রিন টি। গ্রিন টি পান করার সাথে সাথে প্রতিদিন রাত্রে শুতে যাবার সময় একটুখানি গ্রিন-টি তুলোর মধ্যে ভিজিয়ে রেখে শুয়ে পড়ুন।

৪) আপনি কি জানেন? আপনার ত্বক টানটান রাখতে সাহায্য করে কাঁচা দুধ। রাতে শুতে যাবার সময় যদি সম্ভব হয়, কাঁচা দুধের মধ্যে সামান্য নারকেল তেল মিশিয়ে ভালো করে মেখে শুয়ে পড়ুন।

৫) ত্বক টান টান রাখতে সাহায্য করে ভাতের ফ্যান। ভাতের ফ্যান আমরা অনেক সময় ফেলে দিই কিন্তু যদি তুলোয় করে সামান্য লাগিয়ে রেখে রাত্রেবেলা শুতে পারেন, তাহলে আপনার ঝুলে পড়া ত্বক কিন্তু সহজেই টান টান হবে।

প্রতিদিন রাত্রিবেলা এই পাঁচটি স্টেপ আপনি যদি ফলো করতে পারেন, তাহলে দেখবেন, পুজোর আগে আপনাকে আলাদা করে আর বিউটি পার্লারে যেতে হচ্ছে না। এইভাবে আপনাকে নিয়মিত তো রাতে শুতে যাওয়ার সময় ডিহাইড্রেটের রাখতে হবে। বিশেষ করে যারা চাকরি করেন, তারা যদি রাত্রিবেলা শোওয়ার আগে নিজের জন্য এইটুকু জিনিস মেনে চলেন। তাহলেই দেখবেন পুজোর আগে আপনাকে আর নতুন করে সাজতে হচ্ছে না।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক