whatsapp channel

মোটা টাকা দিলেও বিয়ে বাড়িতে গান গাওয়ার প্রস্তাবে মুখের উপর না বলেছিলেন লতা মঙ্গেশকর

Avatar

লতা মঙ্গেশকরের ছোট বোন গায়িকা আশা ভোঁসলে কিংবদন্তি গায়িকা লতা মঙ্গেশকর সম্পর্কে একটি বড় তথ্য প্রকাশ করেছেন। মুম্বইয়ে সম্প্রতি অনুষ্ঠিত লতা-দীনানাথ মঙ্গেশকর অ্যাওয়ার্ড অনুষ্ঠানে আশা ভোঁসলে জানিয়েছেন যে একবার লতা মঙ্গেশকর একটি বিয়েতে গান গাওয়ার প্রস্তাব পেয়েছিলেন। কিন্তু, তিনি সেই বিয়েতে গান গাওয়ার প্রস্তাব প্রত্যাখ্যান করেন।

আশা ভোঁসলে বলেন, “কেউ একজন আমাদের বিয়ের জন্য আমন্ত্রণ জানিয়েছিল। তাদের কাছে মিলিয়ন ডলার বা পাউন্ডের টিকিট ছিল। তারা বলেছিল যে তারা আশা ভোঁসলে এবং লতা মঙ্গেশকরকে চায়। দিদি আমাকে জিজ্ঞেস করেছিল- তুমি কি বিয়েতে গান গাইবে? আমি বলেছিলাম যে আমি গাইব না। এবং তিনি আবার প্রতিনিধিকে বললেন, আপনি ১০ কোটি ডলারের প্রস্তাব দিলেও আমরা গান গাইব না, কারণ আমরা বিয়েতে উপস্থিত হইনি।

আশা আরও স্মৃতিচারণা করেছেন যে কীভাবে লতা মঙ্গেশকর চলচ্চিত্র শিল্পে গায়কদের জন্য সর্বদা কাজ করেছিলেন। লতা মঙ্গেশকর একপ্রকার নিশ্চিত করেছিলেন, যে গায়কের নাম থাকবে যে রেকর্ড করা হয়েছে তাতে, এটি তার বিখ্যাত গান ‘আয়েগা আনাওয়ালা’ দিয়ে প্রথমবারের মতো ঘটল।

এই আবেগঘন বক্তৃতায় আশা আরও বলেছিলেন যে কীভাবে লতা মঙ্গেশকর একবার ১০৪ ডিগ্রি জ্বর থাকা সত্ত্বেও কাজ করেছিলেন। লতা মঙ্গেশকর ৬ ফেব্রুয়ারি ৯২ বছর বয়সে মারা যান। ১৯৪২ সালে ১৩ বছর বয়সে তার কর্মজীবন শুরু করে, তিনি সাত দশকেরও বেশি সময় ধরে ইন্ডাস্ট্রিতে কাজ করেছিলেন। রবিবার মুম্বইতে প্রথম লতা দীনানাথ মঙ্গেশকর পুরস্কার অনুষ্ঠান হয়েছিল এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জাতির প্রতি তার নিঃস্বার্থ সেবার জন্য প্রথম লতা দীনানাথ মঙ্গেশকর পুরস্কার পেয়েছেন।