whatsapp channel

শীতকালে গোড়ালির ফাটা দূর করুন সহজ ঘরোয়া উপায়ে

শীতকালে পা ফাটার সমস্যায় অনেকেই ভোগেন। পার্লারে গিয়ে পায়ের পেডিকিওর-মেনিকিওর করাতে গেলে আপনার পকেট থেকে অনেক টাকায় খসবে। তবে চিন্তা নেই বাড়িতে ঘরোয়া পদ্ধতিতে করতে পারেন পায়ের যত্ন। এর জন্য…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

শীতকালে পা ফাটার সমস্যায় অনেকেই ভোগেন। পার্লারে গিয়ে পায়ের পেডিকিওর-মেনিকিওর করাতে গেলে আপনার পকেট থেকে অনেক টাকায় খসবে। তবে চিন্তা নেই বাড়িতে ঘরোয়া পদ্ধতিতে করতে পারেন পায়ের যত্ন।

Advertisements

এর জন্য প্রয়োজন হবে একটি মোমবাতির বা যদি বাজার থেকে ভালো মোম পান তাও কিনে আনতে পারেন। এবার মোমকে ভালো করে গলিয়ে নিয়ে পায়ের গোড়ালিতে দিয়ে রাখতে হবে। তবে তার আগেই পায়ের গোড়ালি ভালো করে গরম জলে শ্যাম্পু ফেলে ৫ মিনিট পা ডুবিয়ে পরিষ্কার করে নিতে হবে। মোম পায়ের গোড়ালির উপর দেওয়ার পর একটা টিসু পেপার দিয়ে ইচ্ছে চাপা দিয়ে রাখতে হবে।

Advertisements

ঘুম থেকে উঠে টিস্যু পেপার খুলে নিয়ে ভালো করে মুছে দিলেই দেখবেন আপনার পায়ের গোড়ালি কতটা মসৃন হয়ে উঠেছে। যদি পা ফাটা রোধ করার জন্য কোন ক্রিম লাগাতে চান তাহলে এর পরে সেটি লাগিয়ে নিতে পারেন। কিংবা বাড়িতেই বানিয়ে নিতে পারেন অসাধারণ ক্রিম। তিন চামচ ভেসলিন, এক চামচ গ্লিসারিন ভাল করে মিশিয়ে নিয়ে পায়ের গোড়ালিতে লাগিয়ে রাখুন। এইভাবে শীতের শুরুতে পায়ের যত্ন নেওয়া শুরু করুন।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar