whatsapp channel

আকাশ মেঘলা থাকবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে, ভারী বৃষ্টিতে ভাসতে পারে উত্তরবঙ্গ

আলিপুর আবহাওয়া দপ্তরের খবর অনুযায়ী, বৃষ্টির এবং মেঘ গুরগুরের পাল্লা ভারী উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায়। রাজ্যে জলীয় বাষ্প ঢোকার কারণে সক্রিয় হবে মৌসুমী বায়ু । ফলে ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে। কলকাতা…

Avatar

HoopHaap Digital Media

আলিপুর আবহাওয়া দপ্তরের খবর অনুযায়ী, বৃষ্টির এবং মেঘ গুরগুরের পাল্লা ভারী উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায়। রাজ্যে জলীয় বাষ্প ঢোকার কারণে সক্রিয় হবে মৌসুমী বায়ু । ফলে ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে। কলকাতা এবং তার আশেপাশের জায়গায় হালকা বৃষ্টির সম্ভবনা থাকলেও, আকাশ মূলত পরিস্কার থাকবে।

পাঞ্জাব থেকে বঙ্গোপসাগর পর্যন্ত যেই অক্ষরেখা বিস্তৃত হয়েছে, সেই অক্ষরেখা ঝাড়খণ্ডের ঘূর্ণাবর্ত এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে গিয়েছে, ফলে মৌসুমী বায়ুর প্রভাবে হালকা ও ভারী বৃষ্টির সম্ভবনা আছে। ইতিমধ্যে উড়িষ্যায় ভারী বৃষ্টির আভাস আছে। মৎস্যজীবীদের সাবধান করা হয়েছে।

কলকাতায় ভারী বৃষ্টির পূর্বাভাস নেই। বরং সকাল থেকে রৌদ্রোজ্জ্বল দিন ছিল। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশ আংশিক মেঘলা হতে শুরু করে। কলকাতায় আগামী ২৪ ঘণ্টার মধ্যে হালকা বৃষ্টি হওয়ার সম্ভবনা রয়েছে।

এদিকে উত্তরবঙ্গে ভারী বৃষ্টির আভাস দেয় আবহাওয়ায় অফিস। তাদের মতে, বীরভূম মুর্শিদাবাদে বৃষ্টি হতে পারে। এছাড়াও বজ্র বিদ্যুৎ সহ্য ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media