Finance News

LIC Scheme: বৃদ্ধ বয়সের চিন্তা শেষ, সরকারি চাকরি ছাড়াই মোটা পেনশন পাবেন এই স্কিমে

সারা জীবন ধরে চাকরি-বাকরি করার পরে প্রত্যেকেই চায় একটা মোটা টাকাকে সঞ্চয় করতে এবং পরিকল্পনা করে যাতে অবসর গ্রহণের পর তাকে আর্থিক সমস্যায় কোনো ভাবেই না পড়তে হয়। তিনি নিয়মিত যেন একটা আয় পেতে পারেন, এই সঞ্চয় থেকে এই সমস্যা থেকে পরিত্রাণ পেতে দেশের বৃহত্তম বীমা সংস্থা এলআইসি অনেকগুলো প্ল্যান এনেছে। LIC র সাধারণ মানুষের জন্য গ্যারান্টি দেয়, এর মধ্যে একটি অসাধারণ জনপ্রিয় স্কিম হল জীবন শান্তি প্ল্যান। এখানে অর্থ শুধুমাত্র একবার বিনিয়োগ করতে হবে, তারপরে আপনি সারা জীবন ধরে টাকা পেনশন হিসাবে পেয়ে যাবেন।

আজীবন পেনশন প্ল্যান নিশ্চিত করুন –

প্রত্যেক বয়সের মানুষের জন্য অনেকগুলো করে দুর্দান্ত প্ল্যান এনেছে এলআইসি। এল আই সি – র অবসর পরিকল্পনাটিও ভীষণ জনপ্রিয় অর্থাৎ বয়স হয়ে যাওয়ার পরে মানুষ যখন চাকরি করে আয় করতে পারে না, তখন অবসর গ্রহণের পরে আর্থিক স্বাচ্ছন্দ বজায় রাখার জন্য বিশেষভাবে চালু হয়েছে এটি এলআইসি নতুন জীবন শান্তি পরিকল্পনা। এর সম্পর্কে কথা বলতে গেলে এটি একটি সিঙ্গেল প্রিমিয়াম প্ল্যান। এখানে আপনি বিনিয়োগ যদি করে থাকেন, তাহলে অবসরের পরে আপনি নিয়মিত টাকা পাবেন। আপনি প্রতি বছর পেতে পারেন, প্রায় এক লক্ষ টাকা তাও সারা জীবন ধরে।

এলআইসি পেনশন পলিসির জন্য সমস্যাটি বয়স সীমা ধার্য করেছে, ৩০ বছর থেকে ৭৯ বছর এই স্কিমে গ্যারান্টিযুক্ত পেনশনের পাশাপাশি অন্যান্য বিভিন্ন সুবিধাও আপনি পেয়ে যেতে পারেন। এই প্ল্যানটি কেনার জন্য দুটি বিকল্প উপলব্ধ রয়েছে যার মধ্যে প্রথমটি হল। একটি হল বিলম্বিত বার্ষিকী অন্যটি হলেও যৌথ জীবনের জন্য বিলম্বিত বার্ষিকী অর্থাৎ একটি একক পরিকল্পনা অন্যটি সম্মিলিত পরিকল্পনা।

Related Articles