whatsapp channel

Locket Chatterjee: ‘আসল দিদি নাম্বার ওয়ান…’, প্রতিপক্ষ রচনাকে ফুৎকারে ওড়ালেন লকেট

আসন্ন লোকসভা ভোটে প্রার্থী হিসেবে রচনা বন্দ্যোপাধ্যায়ের (Rachna Banerjee) নাম ঘোষণা করে বড় চাল চেলেছে তৃণমূল। হুগলী কেন্দ্রে বিজেপির লকেট চট্টোপাধ্যায়ের বিপরীতে লড়তে চলেছেন তিনি। রবিবার ব্রিগেডের সমাবেশ থেকে ৪২…

Avatar

Nirajana Nag

আসন্ন লোকসভা ভোটে প্রার্থী হিসেবে রচনা বন্দ্যোপাধ্যায়ের (Rachna Banerjee) নাম ঘোষণা করে বড় চাল চেলেছে তৃণমূল। হুগলী কেন্দ্রে বিজেপির লকেট চট্টোপাধ্যায়ের বিপরীতে লড়তে চলেছেন তিনি। রবিবার ব্রিগেডের সমাবেশ থেকে ৪২ আসনের প্রার্থীদের নাম ঘোষণা করে তৃণমূল। সেখানেই চমক হিসেবে উঠে আসে ‘দিদি নাম্বার ওয়ান’ রচনার নাম। যদিও এটা অপ্রত্যাশিত ছিল বললে ভুল বলা হবে। বিগত বেশ কিছুদিন ধরেই রচনার ভোটে দাঁড়ানোর গুঞ্জন শোনা যাচ্ছে।

অভিনয় থেকে দীর্ঘদিন দূরে থাকলেও দিদি নাম্বার ওয়ান এর মাধ্যমে বাংলার ঘরে ঘরে পৌঁছে গিয়েছেন রচনা। বিশেষ করে মহিলা মহলে তাঁর জনপ্রিয়তা অকল্পনীয়। তাই রচনাকে প্রার্থী করে তৃণমূল যে মাস্টার স্ট্রোক দিয়েছে তা মনে করছেন অনেকেই। হুগলীর তৃণমূল কর্মীদের দাবি, রচনাই জিতবেন। এতে কোনো সন্দেহ নেই। টেলিভিশন শোয়ের দৌলতে তিনি মানুষের ঘরে ঘরে পৌঁছে গিয়েছেন। তাঁর পরিচয় আলাদা করে দেওয়ার কোনো প্রয়োজন নেই।

নাম ঘোষণার পরেই হুগলী চুঁচুড়ার মতিবাগান এলাকায় রচনার সমর্থনে দেওয়াল লিখনের কাজ শুরু হয়ে গিয়েছে। চুঁচুড়া পুরসভার প্রাক্তন চেয়ারম্যানের সঙ্গে দলের মহিলা কর্মীরাও হাত লাগিয়েছেন দেওয়াল লিখনে। স্থানীয় তৃণমূল কর্মীদের বক্তব্য, মানুষ একজন সক্রিয় এমপি চায়। অদৃশ্য এমপি শুধু অশান্তি লাগানোর জন্য আছেন।

অপরদিকে চুঁচুড়ায় দলীয় কর্মসূচিতে এসে বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় (Locker Chatterjee) বলেন, ‘এটা মোদী বনাম মমতার লড়াই। দিদি নাম্বার ওয়ান নিয়ে লড়াই নয়। তৃণমূলের দুর্নীতির বিরুদ্ধে ভোট দেবে মানুষ। এটা আমার বা রচনার লড়াই নয়। একসঙ্গে সিনেমা করেছি, এবার রাজনীতির ময়দানে’। তিনি আরো বলেন, যেভাবে দুর্নীতি হয়েছে, সন্দেশখালির মতো ঘটনা যেভাবে হয়েছে, তা কোনো অভিনেত্রীকে এনে চাপা দেওয়া যাবে না। আসল দিদি নাম্বার ওয়ান সন্দেশখালির মহিলারা, দিনের পর দিন না খেয়ে লড়াই করেছেন। কোনো টিভি ক্যামেরা ছাড়া বাস্তবে লড়াই করেছেন। সেটাই আসল দিদি নাম্বার ওয়ান।

Avatar

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই