Hoop News

গ্যাসের তীব্র আকাল কলকাতায়, টাকা দিয়ে বুক করেও মিলছে না সিলিন্ডার

গ্যাস বুকিং (Gas Booking) নিয়ে শুরু হয়েছে নতুন সমস্যা। বুক করা সত্ত্বেও মিলছে না রান্নার গ্যাস। আগে গ্যাস বুক করলে চলে আসত কয়েক দিনের মধ্যেই। কিন্তু এখন ৪-৫ দিন কেটে যাওয়ার পরেও আসছে না গ্যাস। এর জেরে কার্যত মাথায় হাত পড়েছে গৃহস্থের। গ্যাস না পেলে রান্নাবান্না বন্ধ হবে। বাড়িতে অনেকেরই গ্যাস মজুত করা থাকে না। যা গ্যাস আছে তাতে অন্তত তিন চার দিন চললেও তারপরে কী হবে তা ভেবেই চিন্তায় রাতের ঘুম উড়ে যেতে বসেছে মধ্যবিত্তের।

গ্যাসের আকাল দেখা দেওয়ায় বড়সড় চিন্তায় পড়েছে সাধারণ মানুষ। স্থানীয় ডিলারদের কাছে গেলেও একটিই কথা বলছেন সকলে, আরো কিছু দিন অপেক্ষা করতে হবে। কিন্তু শহরে এমন গ্যাসের আকাল তৈরি হল কীভাবে? এই প্রশ্নের উত্তর দিল ইন্ডিয়ান অয়েল। জানা যাচ্ছে, কল্যাণীতে টানা কর্মবিরতি চলছে। কল্যাণীতে ইন্ডেনের এলপিজি বটলিং প্ল্যান্টে বেশ অনেকদিন ধরেই চলছিল শ্রমিক বিক্ষোভ। এর ফলে একটানা ৭ দিন ধরে বন্ধ ছিল কারখানায় কাজ।

জানা যাচ্ছে, এই প্ল্যান্ট থেকে উত্তর ২৪ পরগণা, নদিয়া এবং কলকাতার একটি বড় অংশে সিলিন্ডার যায়। টানা বিক্ষোভের জেরে বিভিন্ন জায়গায় দেখা দিয়েছে গ্যাসের আকাল। তবে এই পরিস্থিতির উন্নতি হবে বলে আশ্বাস দেওয়া হয়েছে ইন্ডিয়ান অয়েলের তরফে। এ বিষয়ে বিজেপি সমর্থিত ঠিকা ট্রান্সপোর্ট মজদুর সঙ্ঘের দাবি, তৃণমূলের সংগঠন নিজ স্বার্থে কর্মবিরতিতে নেমেছে। তারা কারখানা কর্তৃপক্ষের সঙ্গে হাত মিলিয়ে ৫৭ সদস্যের গাড়ি বসিয়ে দেওয়া হয়েছে। অথচ নূন্যতম মজুরি, নিয়োগের মতো একাধিক দাবি মানছে না কারখানা কর্তৃপক্ষ।

আরো বলা হচ্ছে, তৃণমূলের সঙ্গে ষড়যন্ত্র করে নাকি মাসে প্রায় ৯০ লক্ষ টাকার তছরুপ করা হচ্ছে কল্যাণী প্লান্টে। পালটা তৃণমূলের সংগঠনের তরফে একে মিথ্যে অভিযোগ বলে দাবি করে বলা হয়েছে, কাজ বন্ধ করা হয়নি।

Related Articles