Hoop News

১লা আগস্ট থেকে বদলে যাচ্ছে অনেক নিয়ম! সমস্যায় পড়তে না চাইলে আগেভাগে সতর্ক হোন

দেখতে দেখতে শেষ হতে চলেছে জুলাই। হাতে আর মাত্র দুটো দিন, তারপরেই শুরু আগস্ট মাস। প্রত্যেক মাসে কিছু না কিছু নিয়ম পরিবর্তন হয়ে যাচ্ছে। কিন্তু আগামী মাসেও এর ব্যতিক্রম কিছুতেই হবে না, রান্নার গ্যাস এলপিজি গ্যাসের থেকে শুরু করে ব্যাংক এবং পয়লা আগস্ট থেকে শুরু করে অনেকগুলি নিয়মে পরিবর্তন আসছে, কিন্তু এই নিয়মগুলি কি কি চটপট একবার দেখে ফেলুন।

রান্নার গ্যাস (LPG Gas) সহ কোন কোন নিয়ম বদলাচ্ছে?

বর্তমানে দেশের প্রত্যেকটা বাড়িতেই এলপিজি সিলিন্ডারে রান্না করা হয় এবং গৃহস্থালির সাধারণ মানুষ অভ্যস্ত হয়ে গেছেন এই এলপিজি সিলিন্ডারে রান্না করতে। প্রত্যেক মাসের পয়লা তারিখ অর্থাৎ মাসের প্রথম দিন রান্নার গ্যাসের দামে পরিবর্তন হতে দেখা যায়, বিগত দু মাসে গ্যাসের দাম কিছুটা হলেও কম ছিল, আগস্ট মাসের সেই মূল্য আরো কিছুটা কমবে বলে জানানো হয়েছে।

তবে শুধুমাত্র তাই নয়, সেই সঙ্গে পয়লা আগস্ট থেকে এইচডিএফসি ব্যাংকের ক্রেডিট কার্ডে নিয়মও বেশ খানিকটা বদলে যাচ্ছে, আপনার কাছে যদি এই কার্ড থাকে তাহলে আপনিও সেই পরিবর্তনের কথা অবশ্যই জেনে নিন।

এর সঙ্গে ১লা আগস্ট থেকেই এইচ ডি এফসি ব্যাংকে ক্রেডিট কার্ডের নিয়মেও অনেকটা বদলে যাচ্ছে। তাই আপনার কাছে যদি এই ক্রেডিট কার্ড থাকে, তাহলে আপনিও সেই পরিবর্তনের কথা অবশ্যই জেনে নিন। কারণ নতুন নিয়ম অনুসারে, ফিচারস পেটিএম এর মতন থার্ড পার্টি পেমেন্ট অ্যাপের মাধ্যমে ক্রেডিট কার্ড ব্যবহার করা হয়, তার জন্য আপনাকে দিতে হবে এক শতাংশ চার্জ।

আগস্ট মাস থেকে পরিবর্তিত হতে যাচ্ছে, গুগল ম্যাপের নিয়মাবলী। গুগল এর তরফ থেকে ভারতের ৭০% সার্ভিস চার্জ কমিয়ে দেওয়া হচ্ছে, তার সঙ্গে ডলারের বদলে রুপিতে চার্জ করা হবে বলে জানানো হয়েছে, তবে সাধারণ ব্যবহারকারীদের পকেটে কোনো বাড়তি তা পড়বে না বলেও জানিয়ে দেওয়া হচ্ছে। তাদের থেকে কোনো রকম এক্সট্রা কোন চার্জ নেওয়া হবে না, বলে জানানো হয়েছে।

Related Articles