BollywoodHoop Plus

Madhuri Dixit: কেরিয়ার ছেড়ে সংসার সামলাতে বলা হয়েছিল: মাধুরী দীক্ষিত

মাধুরী ওটিটি ডেবিউ করেছিলেন ‘দ্য ফেম গেম’ ওয়েব সিরিজের মাধ্যমে। এই ওয়েব সিরিজে তাঁর চরিত্রের নাম ছিল অনামিকা খান্না (Anamika Khanna)। অনামিকা এক নামী অভিনেত্রী হলেও তার জীবনে ছিল অনেক না পাওয়া। নায়িকার ঝলমলে চরিত্রের আড়ালে আটপৌরে অনামিকা হারিয়ে যেতে যেতেও যায়নি। ‘দ্য ফেম গেম’-এ অভিনয় করার সময় মাধুরী বলেছিলেন, তাঁর জীবনের সাথে মিল রয়েছে অনামিকার। প্রকৃতপক্ষে, ইঙ্গিতেই অনেঈ কিছু বুঝিয়ে দিয়েছিলেন মাধুরী। এবার জানা গেল, একসময় মাধুরীকেও বলা হয়েছিল, মুখ বুজে সংসার করতে।

মাধুরী যখন কেরিয়ারের শীর্ষে, সেই সময় সঞ্জয় দত্ত (Sanjay Dutta)-র সাথে তাঁর সম্পর্ক নিয়ে গুজব রটে। তবে সম্পর্কটি ছিল একতরফা ও অবশ্যই সঞ্জয়ের দিক থেকে। এরপর টাডা আইনে তিনি গ্রেফতার হলে মাধুরীর পরিবার সিদ্ধান্ত নেন তাঁর বিয়ের। আমেরিকা প্রবাসী পাত্র ডঃ শ্রীরাম নেনে (Sriram Nene)-কে বিয়ে করে মাধুরী চলে গিয়েছিলেন বিদেশ। এরপর তাঁদের দুই পুত্রসন্তানের জন্ম হয়। বহুদিন অন্তরালে ছিলেন মাধুরী। বলিউডে তাঁর দ্বিতীয় ইনিংস শুরু হয় ‘আজা নাচলে’ ফিল্মের মাধ্যমে। পরবর্তীকালে সপরিবারে মুম্বইয়ে থাকতে শুরু করেছেন মাধুরী। বলিউডেও নিয়মিত তিনি। সোশ্যাল মিডিয়াতেও যথেষ্ট অ্যাকটিভ। মাধুরীর নাচের স্কুল রয়েছে। বর্তমানে সেলিব্রিটি ডান্স রিয়েলিটি শো ‘ঝলক দিখলা যা’-র বিচারকের আসনে আসীন তিনি।

হয়তো তাঁর জীবনের না বলা কথাগুলি সকলের সামনে আনার অপেক্ষায় ছিলেন মাধুরী। তাঁর সাম্প্রতিকতম মুক্তিপ্রাপ্ত ফিল্ম ‘মাজা মা’ তাঁকে সেই সুযোগ করে দিল। একটি সাক্ষাৎকারে মাধুরী জানিয়েছেন, প্রত্যেকের নিজের জীবন বেছে নেওয়ার অধিকার রয়েছে। হাউসওয়াইফদের অধিকাংশ ক্ষেত্রেই ছোট করা হয়। কিন্তু মাধুরী মনে করেন, তাঁদের ভূমিকা অনেক। এমনকি তাঁর নিজের ক্ষেত্রেও অনেকে বিভিন্ন ধরনের কথা বলেছিলেন। তবে নিজের ইচ্ছামতো কাজ করে গিয়েছিলেন মাধুরী।

মাধুরীকে বলা হয়েছিল, কেরিয়ার ছেড়ে বাড়িতে বসে সংসার সামলাতে, সন্তান মানুষ করতে। প্রশ্ন তোলা হয়েছিল, মা হওয়ার পরও কেন তিনি নাচ করছেন! কিন্তু মাধুরী মনে করেন, মেয়েরা ঘরে-বাইরে সমান তালে সামলাতে পারেন। মাধুরীও তাঁর কেরিয়ারের পাশাপাশি সংসার সামলে নেন।

whatsapp logo