Hoop Story

Mia Khalifa: নীলছবির জগতে প্রাপ্তবয়স্ক হয়ে আসা উচিত: মিয়া খলিফা

মিয়া খলিফা (Mia Khalifa) বর্তমানে নীল ছবির দুনিয়া থেকে অনেকটাই দূরে। 2014 সাল থেকে 2019 সাল অবধি লাগাতার পর্ণ তারকা হিসাবে কাজ করার পর একসময় তিনি নিজেই সরে এসেছেন এই পেশা থেকে। মাত্র কয়েক বছরেই মিয়া হয়ে উঠেছিলেন পর্ণ দুনিয়ার এক নম্বর তারকা। কিন্তু তার পাশাপাশি তৈরি করেছিলেন বিতর্ক। ব্যাং ব্রোজ স্টুডিওতে হিজাব পরে তিনজন পুরুষের সাথে মিয়ার যৌন সঙ্গমের দৃশ্য ইসলামিক পৃথিবীতে প্রচুর সমস্যা তৈরি করেছিলেন। সেই সময় মিয়াকেও গ্রাস করেছিল মানসিক অবসাদ। তাঁর পরিবারের সদস্যরাও তাঁর সাথে সম্পর্ক ছিন্ন করে দিয়েছিলেন।

বর্তমানে মিয়া বিভিন্ন স্পোর্টস কমেন্ট্রি ও সঞ্চালনার কাজ করেন। এছাড়াও সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে লাইভ স্ট্রিম করেন তিনি। ওনলি ফ্যানস নামে একটি প্ল্যাটফর্মে বিভিন্ন সামাজিক বিষয়ে নিজের বক্তব্য পেশ করেন মিয়া। তিনি জানিয়েছেন, অনেকেই ওই প্ল্যাটফর্মে বিভিন্ন ধরনের প্রাপ্তবয়স্ক ছবি ও ভিডিও শেয়ার করলেও মিয়া তা করেন না। বরং তিনি নীল ছবির দুনিয়ার বেশ কিছু সমস্যার কথা সম্প্রতি তুলে ধরেছেন। মিয়ার মতে, এই পেশায় কিছু পরিবর্তন প্রয়োজন।

একসময় পর্ণ দুনিয়ায় কাজ করার সুবাদে মিয়া জানেন, বহু কম বয়সী ছেলে-মেয়ে রয়েছেন যাঁরা আর্থিক কারণে এই জগতে কাজ করতে আসেন। তাঁদের বয়স আঠারো বছরের কম। ফলে বিভিন্ন শারীরিক সমস্যার সম্মুখীন হন তাঁরা। এঁদের মধ্যে মেয়েদের সংখ্যাই বেশি। মিয়ার মতে, পর্ণ ফিল্মে কাজ করতে গেলে মহিলাদের বয়স অন্তত পক্ষে একুশ বছর হওয়া উচিত। কারণ এই পেশায় শারীরিক ভাবে পরিণত হওয়ার প্রয়োজন থাকে।

তবে মিয়া জানেন, পর্ণ ফিল্মের দুনিয়া নিজস্ব আদব-কায়দায় চলে। ফলে সহজে তা বদলাবে না। এই কারণে নিজেদের মানসিকতা বদলানোর প্রয়োজন আছে বলে মনে করেন মিয়া। তাঁর মতে, এই পেশায় বিধি-নিষেধের পাঁচিল তৈরি না করে চারপাশে সীমারেখা টানা দরকার। কিন্তু তা যেন শিথিল হয়।

whatsapp logo