whatsapp channel

চিঁড়ের ওপর চে গুয়েভারার ছবি এঁকে নজির সৃষ্টি করলেন নদীয়ার যুবক

দীর্ঘ ১৫ দিনের চেষ্টায় চিঁড়ের সাহায্যে চেগুয়েভারার ছবি তুলে এশিয়া বুক অব রেকর্ডে নিজের জায়গা করে নিল নদীয়ার শান্তিপুরের শাওন। তবে এবারই প্রথম নয় এর আগেও চিঁড়ের সাহায্যে ভারতের মানচিত্র…

Avatar

HoopHaap Digital Media

দীর্ঘ ১৫ দিনের চেষ্টায় চিঁড়ের সাহায্যে চেগুয়েভারার ছবি তুলে এশিয়া বুক অব রেকর্ডে নিজের জায়গা করে নিল নদীয়ার শান্তিপুরের শাওন। তবে এবারই প্রথম নয় এর আগেও চিঁড়ের সাহায্যে ভারতের মানচিত্র ফুটিয়ে তুলেছিলেন তিনি। তার জন্য পেয়েছিলেন ইন্ডিয়া বুক অফ রেকর্ড এর স্বীকৃতি।

তবে এই সময় অনেকেই তাকে বিদ্রুপ করে বলেছিলেন যে চিঁড়ের ওপর ভারতীয় মানচিত্র আঁকা নাকি কোন ব্যাপারই নয়। এই কথাকেই মনের জোর করে তিনি এগিয়ে গেছেন সামনের দিকে। তিনি মুখে কাউকে জবাব না দিয়ে কাজে জবাব দিয়ে দিয়েছেন। ১৫ দিনে প্রায় ৬০০০ চিঁড়ের সাহায্যে চে গুয়েভারার ছবি তৈরি করে ফেলেছেন।

অদম্য জেদ এবং মানসিক ইচ্ছাকে পাথেয় করে শাওন নিজের লক্ষ্যে পৌঁছতে পেরেছেন। তার এই কাজ দেখে খুশি হয়েছেন প্রত্যেকে। বাড়ির লোক তো বটেই এমনকি পাড়া-প্রতিবেশীরা ও বেশ খুশি। তবে সে শুধুমাত্র যে অঙ্কন শিল্পে পটু তাই নয়, মাউথ অর্গান বাজাতে সে বেশ ভালোবাসেন। তবে তার স্বপ্ন অনেক দূরে। তিনি চান গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এবং লিমকা অফ বুক অফ রেকর্ডে তার নাম তুলতে। এমনই মনের জোর থাকলে তিনি নিশ্চয়ই তার লক্ষ্যে পৌঁছতে পারবেন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media