BollywoodHoop PlusHoop Trending

বেশি ‘পাঙ্গা’ নিতে এসো না! কৃষক আন্দোলন নিয়ে কঙ্গনাকে একহাত মিকা সিংয়ের

সোশ্যালে ফের লড়াই শুরু কৃষি আন্দোলন ঘিরে। সুশান্ত সিং মৃত্যু মামলা থেকে বলিউড ড্রাগ কানেকশন সব নিয়েই সরব ছিলেন কুইন কঙ্গনা রানাউত। আবারও সরব হলেন কৃষক আন্দোলন নিয়ে। উল্লেখ্য প্রায় দুই মাসের বেশি সময় ধরে কেন্দ্রীয় সিদ্ধান্তের বিরুদ্ধে আন্দোলন চালিয়ে যাচ্ছেন হরিয়ানা ও পাঞ্জাবের কৃষকরা। এই আন্দোলনে যোগ দেন উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড সহ বিভিন্ন রাজ্যের কৃষকরা। এখনো পর্যন্ত দিল্লি পাঞ্জাব এবং হরিয়ানার সীমানায় প্রায় শতাধিক কৃষক আন্দোলন চালিয়ে যাচ্ছেন। সম্ভবত ৮ ডিসেম্বর দেশব্যাপী ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, কৃষি আইন প্রত্যাহারের দাবিতে লাগাতার আন্দোলন চালিয়ে যাচ্ছেন কৃষকরা। মান্ডির বাইরে কৃষি থেকে রাজ্যের আয় করার কোন উপায় থাকবেনা। এমনকি রাজ্য হাতেও বাজারের দাম নিয়ন্ত্রণের কোন অধিকার থাকবে না। কেন্দ্রীয় সরকারের কৃষকদের উৎপাদন ব্যবস্থা ও বাণিজ্য প্রসারের যে বিল পাস হয়েছে তাতে বিপণন ও পরিবহন ব্যয় যেমন কমবে তেমনি কৃষকদের ই-কমার্সের জন্য একটি সুবিধাজনক পরিকাঠামো তৈরি করা হবে। এক্ষেত্রে কৃষকদের দাবি যদি সম্পূর্ণ কৃষি বাণিজ্য মন্ডির বাইরে চলে যায় তবে রাজ্যের নিযুক্ত কমিশনে এজেন্টদের কি হবে?

এরই মধ্যে কৃষকদের পাশে দাঁড়িয়েছেন বেশ কিছু বলিউড অভিনেতা। সম্প্রতি সোনু সুদ নিজেও ট্যুইট করেছেন। এবারে বাক লড়াইয়ে নামলেন মিকা সিং। কৃষি আন্দোলনের বিষয় কঙ্গনার মন্তব্য নিয়েই কড়া ভাষায় কঙ্গনাকে সাবধান করলেন মিকা সিং।

মিকা সিং স্পষ্ট করে এও জানান যে এতদিন পর্যন্ত বলিউডে যাঁদের যাঁদের তিনি লক্ষ্য করে বদনাম করেছেন, তাঁরা সকলেই খুব শান্ত ও নরম মনের মানুষ৷ যেমন হৃতিক রোশন, করণ জোহর, রণবীর সিং প্রমুখ৷ মিকা সিং এও জানান যে অভিনেত্রী কঙ্গনার প্রতি তাঁর ব্যক্তিগত কোনও ক্ষোভ নেই, তবে দেশের কৃষকদের বিরুদ্ধে কঙ্গনার বিরুপ মন্তব্য তিনি মেনে নেবেন না৷ মিকা মনে করেন যে, যেই কৃষকরা লড়াই-প্রতিবাদে নেমেছেন, তাঁরা মনোবল হারাতে পারেন৷ এবং এটা একেবারেই ঠিক করেননি কঙ্গনা রানাউত।

Related Articles