Skin Care Tips: পুদিনা পাতা যেভাবে ত্বকের সমস্যা দূর করে

বর্ষাকালে খুব সহজেই পুদিনা পাতা কিনতে পাওয়া যায়, কিংবা পুদিনা পাতার কয়েকটা এনে জলের মধ্যে রেখে দিলেই দেখবেন সুন্দর সবুজ সবুজ পাতা বেরিয়ে গেছে। পুদিনা পাতাকে যদি এইভাবে রাখতে পারেন,…

বর্ষাকালে খুব সহজেই পুদিনা পাতা কিনতে পাওয়া যায়, কিংবা পুদিনা পাতার কয়েকটা এনে জলের মধ্যে রেখে দিলেই দেখবেন সুন্দর সবুজ সবুজ পাতা বেরিয়ে গেছে। পুদিনা পাতাকে যদি এইভাবে রাখতে পারেন, তাহলে পুদিনা পাতা দিয়ে কিন্তু আপনি সুন্দর দাগহীন ত্বক পেতে পারেন নানা উপায়ে৷ Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

১) পুদিনা পাতা দিয়ে বানিয়ে ফেলতে পারেন ডিটক্স ওয়াটার। আগের দিন রাত্রে বেলা ১ লিটার জলের মধ্যে একটি শসা এবং এক মুঠো পুদিনা পাতা ও একটি পাতিলেবুর রস ভালো করে দিয়ে মিশিয়ে রেখে দিন এবং পরের দিন সকালবেলায় এই জল দুপুরবেলা পর্যন্ত একটু একটু করে পান করুন, দেখবেন আপনি সহজেই রোগা হয়ে গেছেন এবং আপনার শরীর থেকে সহজেই টক্সিন বেরিয়ে গেছে, যার ফলে ত্বক হবে ভেতর থেকে সুন্দর।

২) পুদিনা পাতা সামান্য বেটে নিয়ে চন্দন এর সঙ্গে লাগালে আপনার ত্বক হবে ভীষণ সুন্দর। সুন্দর ত্বক যদি আপনি একবার পুদিনা পাতা ব্যবহার করেন, তাহলেই বারবার ব্যবহার করতে ইচ্ছা করবে।

৩) পুদিনা পাতা খুব ভালো করে বেটে নিয়ে রস বার করে যদি অ্যালোভেরা জেল এর সঙ্গে মিশিয়ে ফ্রিজের মধ্যে বেশ কিছুদিন রেখে দিতে পারেন, আর এটি কিন্তু অনায়াসে নাইট ক্রিম হিসেবে ব্যবহার করতে পারেন। এটি ব্যবহার করলে, মুখের ত্বক অনেক সুন্দর এবং উজ্জ্বল হয়ে যাবে।

৪) পুদিনা পাতা খুব ভালো করে পেস্ট করে নিতে হবে। এরপর এর সঙ্গে সামান্য তুলসী পাতা বাটা, সামান্য লবঙ্গ বাটা খুব ভাল করে মিশিয়ে নিয়ে, যেখানে ব্রণের সমস্যা আছে, সেখানে অনায়াসে লাগিয়ে রেখে দিতে পারেন। এটি কিন্তু সহজেই ব্রণ দূর করতে পারে।

৫) পুদিনাপাতা ভাল করে বেটে নিয়ে টমেটোর রস, আলুর রস এবং বেসন একসঙ্গে ভালো করে মিশিয়ে যদি ফেসপ্যাক হিসাবে প্রতিদিন লাগানো যায়, তাহলে কিন্তু আপনার ত্বক অনেক সুন্দর এবং পরিষ্কার ও ঝলমলে হবে।