whatsapp channel

দিল্লির হাসপাতালে অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা করলেন বাঙালি কন্যা সুস্মিতা সেন

এ কোন সময়ের মধ্যে দিয়ে আমরা যাচ্ছি বোঝা মুশকিল। মানুষ যা উৎপাদন করতে পারেনা আজ তারই ফল ভুগতে হচ্ছে। প্রকৃতি ক্ষেপে উঠেছে, মানুষ ধুঁকছে অক্সিজেন না পাওয়ার যন্ত্রণার। কমে আসছে…

Avatar

HoopHaap Digital Media

এ কোন সময়ের মধ্যে দিয়ে আমরা যাচ্ছি বোঝা মুশকিল। মানুষ যা উৎপাদন করতে পারেনা আজ তারই ফল ভুগতে হচ্ছে। প্রকৃতি ক্ষেপে উঠেছে, মানুষ ধুঁকছে অক্সিজেন না পাওয়ার যন্ত্রণার। কমে আসছে প্রাকৃতিক অক্সিজেন। আজ গোটা পৃথিবী অসুস্থ। বাঁচা মরা এখন সেকেন্ডের ব্যাপার। রাজ্যের বিভিন্ন হাসপাতালে এখন অক্সিজেনের আঁকাল। অক্সিজেন সিলিন্ডার এতটাই কম যে বহু রুগী মৃত্যু পথ যাত্রী। চিকিৎসকরা খুব প্রয়োজন ছাড়া অপারেশন কেস নিচ্ছেন না। চারিদিকে চলছে প্রাকিতিক তাণ্ডব।

এরই মধ্যে খবর পাওয়া গেল, মিস ইউনিভার্স সুস্মিতা সেন ব্যাবস্থা করলেন অক্সিজেন সিলিন্ডার। এদিন, সুস্মিতা টুইট করে লিখেছেন, ‘এটা হৃদয় বিদারক বিষয়.. অক্সিজেনের ঘাটতি সব জায়গায়। আমি কিছু অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা করতে পেরেছি হাসপাতালের জন্য, কিন্তু মুম্বই থেকে দিল্লিতে নিয়ে যাওয়ার জন্য কোনো ট্রান্সপোর্ট পাচ্ছি না… আমাকে দয়া করে সাহায্য করুন’।

দিল্লির শান্তি মুকুন্দ হাসপাতালে প্রয়োজন ছিল অক্সিজেনের। ওই হাসপাতালের জন্য সুস্মিতা জোগাড় করেছিলেন কিছু সিলিন্ডার। কিন্তু পৌঁছতে পারেননি সিলিন্ডার নিয়ে। যদিও অভিনেত্রী পরে জানান যে ওই হাসপাতাল জোগাড় করে নিয়েছে অক্সিজেন সিলিন্ডার।

শুধু সুস্মিতা নন, এই দেশে প্রভাবশালী ও মানবদরদী উদ্যোগপতি রতন টাটা ইতিমধ্যে ২৪টি ক্রায়োজেনিক কন্টেনার্স আমদানি করার সিদ্ধান্ত নিয়েছেন।মারণ ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে দেশে এখন সবথেকে বড় সমস্যার কারণ হয়ে দাঁড়িয়েছে অক্সিজেনের অভাব। এই নতুন যুদ্ধে লড়াই করতে নেমে পড়েছেন রতন টাটা, সুস্মিতা সেনের মতন ব্যাক্তিত্বরা।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media