whatsapp channel

Skin Care Tips: গরমে ঘনঘন স্নান করে বিপদ ডেকে আনছেন না তো! মাথায় রাখুন পাঁচটি টিপস

নিজেকে পরিষ্কার রাখতে আমরা সব সময় স্নান করে থাকি। স্নান করলে আমাদের শরীর অনেক বেশি পরিশুদ্ধ থাকে। শরীর ঠান্ডা হয় এবং আমাদের শরীরের ওপরে হওয়া ধুলো-ময়লা একেবারে পরিষ্কার হয়ে যায়।…

Avatar

নিজেকে পরিষ্কার রাখতে আমরা সব সময় স্নান করে থাকি। স্নান করলে আমাদের শরীর অনেক বেশি পরিশুদ্ধ থাকে। শরীর ঠান্ডা হয় এবং আমাদের শরীরের ওপরে হওয়া ধুলো-ময়লা একেবারে পরিষ্কার হয়ে যায়। কথাটা একেবারে ঠিক, কিন্তু স্নান করার কিছু পদ্ধতি আছে। আমরা অনেক সময় অনেকবার স্নান করি, এটি আপনার ত্বকের জন্য ভালো একেবারেই নয়। তাই আজকে আমাদের Hoophaap এর পাতায় জলদি দেখে ফেলুন কেমন করে স্নান করলে আপনি সুস্থ থাকবেন।

১) গরম জলে সব সময় স্নান করবেন না। গরম জলে স্নান করা শরীরের জন্য ভীষণ ক্ষতিকারক। বিশেষজ্ঞরা মনে করেন, আপনি যেখানে থাকবে অর্থাৎ আপনার ঘরের টেম্পারেচার এর থেকে অন্তত ৪-৫ ডিগ্রী টেম্পারেচার কম জলে স্নান করলে আপনার শরীর অনেক সুস্থ থাকবেন।

২) দিনে দুবার স্নান করলেই যথেষ্ট। সকালবেলা কাজে বেরোনোর সময় এবং রাত্রিবেলা কাজ থেকে ফিরে ঘুমোতে যাওয়ার আগে ঠান্ডা জলে স্নান করা শরীরের জন্য ভীষণ উপকারী।

৩) যখনই স্নান করবেন তখনই সাবান, শাওয়ার জেল অথবা শ্যাম্পু ইত্যাদি ব্যবহার করে করা থেকে বিরত থাকুন। কারণ এর মধ্যে থাকে প্রচুর পরিমাণে কেমিক্যাল, আপনি হয়তো ভাবছেন আপনি আপনার ত্বক পরিষ্কার করছেন। কিন্তু এতে আখেরে আপনার ক্ষতি করছেন।

৪) স্নান করার পরে অবশ্যই তোয়ালে বা গামছা দিয়ে মাথা, গা ভালো করে মুছে নিন। আপনি যদি ভালো করে না মোছেন, তাহলে কিন্তু ত্বকের ওপর জলবিন্দু বসে যাবে। এতে ময়লাও ভালো করে পরিষ্কার হবে না। তাই পরিষ্কার তোয়ালে দিয়ে গা ঘষে ঘষে পরিষ্কার করুন।

৫) শাওয়ারের তলায় বেশিক্ষণ দাঁড়িয়ে থাকা ভালো নয়। আধুনিক ব্যবস্থাতে আমাদের কাছে শাওয়ারটা সত্যিই খুব ভালো লাগলেও শাওয়ারের জল একনাগাড়ে যদি, আপনার মাথা এবং ত্বকের ওপরে পড়তে থাকে তাতে কিন্তু আপনার ত্বক এবং চুলের ক্ষতি হয়। সেক্ষেত্রে সেই পুরনো পদ্ধতি বালতি মগ ব্যবহার করুন। এটি আপনার ত্বকের জন্য ভীষণ ভালো।

whatsapp logo