whatsapp channel

মিথ্যে প্রশংসা না করার কারনেই বিচারকের আসন থেকে বাতিল, বিস্ফোরক সেলিম মার্চেন্ট

কিছুদিন ধরেই গানের রিয়্যালিটি শো নিয়ে নানান চাপানউতোর চলছে। সম্প্রতি ইন্ডিয়ান আইডল নিয়ে সমালোচনা ঝড় বয়ে গেলো। অনু মালিককে রীতিমতো জঞ্জাল বলে কটাক্ষ করেন সোনা মহাপাত্র। এছাড়াও তার বিরুদ্ধে যৌন…

Avatar

HoopHaap Digital Media

কিছুদিন ধরেই গানের রিয়্যালিটি শো নিয়ে নানান চাপানউতোর চলছে। সম্প্রতি ইন্ডিয়ান আইডল নিয়ে সমালোচনা ঝড় বয়ে গেলো। অনু মালিককে রীতিমতো জঞ্জাল বলে কটাক্ষ করেন সোনা মহাপাত্র। এছাড়াও তার বিরুদ্ধে যৌন নির্যাতনের আরোপ রয়েছে। বলিউড ছাড়াও বাংলা গানের রিয়্যালিটি শো নিয়েও ওঠে শ্রোতাদের বিক্ষোভ। সঠিক বিচার হয়না, এমন দাবি নিয়ে বহু মানুষ বহুবার সোচ্চার হয়েছেন। এবারে মুখ খুললেন সঙ্গীত জগতের জনপ্রিয় শিল্পী সেলিম মার্চেন্ট।

কিছু মাস আগে কিশোর পুত্র অমিত কুমার সাংবাদিকদের ‘কেমন লাগল কিশোর কুমার স্পেশ্যাল এপিসোড’ প্রশ্নের উত্তরে জানিয়েছিলেন, টাকার জন্য তিনি নাকি প্রতিযোগীদের প্রশংসা করতে বাধ্য হয়েছেন। এমনকী, কারও কারও গান শুনে তৎক্ষণাত মঞ্চ ত্যাগ করতে ইচ্ছে হয়েছিল, কিন্তু যেতে পারেননি। তিনি স্পষ্ট করে বলেন যে তাকে টাকা দেওয়া হয়েছে প্রশংসা করার জন্য।

এবারে সেই একই কথা বললেন সেলিম মার্চেন্ট। তিনি জানান যে তার সঙ্গেও ঠিক এমনটাই ঘটেছিল। কিন্তু, তিনি কখনও নির্মাতাদের কথা কানে তোলেননি। হয়তো সে জন্যই এখন তিনি আর বিচারকের আসনে বসেন না।

এই ব্যাপারে সেলিম আরও বলেন, ‘আমি আসলে প্রতিযোগীদের প্রশংসা-সমালোচনা দুটোই করতাম। তবে হ্যাঁ, খারাপটা নিয়ে কথা বলার থেকে যেটুকু ভালো, সেটুকু নিয়ে সবার আগে বলা উচিত আমার মত। কিন্তু, খারাপটাও তো বলতে হবে। তাহলেই প্রতিযোগীরা আরও উন্নতি করতে পারবে। বহুবার পরিচালক নেগেটিভ কমেন্ট না করার জন্য বলেছেন। আমি কিন্তু প্রতিযোগীদের ভুল ধরিয়ে দিয়েছি, ভালোভাবেই সেটা বলেছি। জোর করে প্রশংসা করি না বলেই হয়তো আর ডাক পাই না!’ এদিন সেলিম সুনিধি চৌহানের কথাও তুলে আনেন। তার মতে সুনিধি ঠিক একই কারণে বিচারকের আসনে বসতে চাননা এবং প্রতিবাদ জানিয়েছিলেন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media