whatsapp channel

বিয়ের আগেই গর্ভবতী! সন্তান জন্ম দেওয়ার মতো অর্থ ছিল না অভিনেত্রী নীনা গুপ্তার কাছে

আশির দশকটা ছিল নীনা গুপ্তা (Neena Gupta)-র জীবনের সবচেয়ে টালমাটাল সময়। সেই সময় নীনা বৈপ্লবিক সিদ্ধান্ত নিয়েছিলেন। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটার ভিভ রিচার্ডস (Viv richards)-এর সঙ্গে সম্পর্কের ফলে গর্ভবতী হয়েছিলেন নীনা।…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

আশির দশকটা ছিল নীনা গুপ্তা (Neena Gupta)-র জীবনের সবচেয়ে টালমাটাল সময়। সেই সময় নীনা বৈপ্লবিক সিদ্ধান্ত নিয়েছিলেন। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটার ভিভ রিচার্ডস (Viv richards)-এর সঙ্গে সম্পর্কের ফলে গর্ভবতী হয়েছিলেন নীনা। কিন্তু ভিভ মেনে নিতে চাননি নীনার গর্ভবতী সন্তানকে। তিনি সোজাসুজি জানিয়ে দিয়েছিলেন নীনার সন্তানকে পিতৃপরিচয় দেওয়া তাঁর পক্ষে সম্ভব নয়। নীনা কিন্তু মানসিক ভাবে ভেঙে পড়লেও গর্ভপাত করাননি। বরং 1989 সালে জন্ম দিয়েছিলেন মাসাবা (Masaba Gupta)-র। একাই বড় করে তুলেছিলেন মাসাবাকে। দরকার হয়নি পিতৃপরিচয়ের। মাসাবা আজও ব্যবহার করেন মায়ের পদবী। মাসাবা তাঁর পিতা ভিভের সান্নিধ্য সেভাবে না পেলেও নীনা তাঁকে ভিভের সঙ্গে দেখা করাতে নিয়ে যেতেন। কারণ তিনি চেয়েছিলেন মাসাবা পিতার পদবী ব্যবহার না করলেও পিতার পরিচয় সম্পর্কে অবগত থাকুক। ভিভের স্ত্রী মারিয়ম ও ভিভের মা মেনে নিয়েছেন মাসাবাকে।

Advertisements

সেদিন নীনার এই বৈপ্লবিক সিদ্ধান্তে বলিউড একঘরে করেছিল তাঁকে। হাতে কাজ ছিল না। তখন নীনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে পড়েছিল মাত্র দুই হাজার টাকা। অথচ এগিয়ে আসছিল সন্তানের জন্মের দিন। ঈশ্বর মুখ তুলে চেয়েছিলেন। ঘটনাচক্রে ট‍্যাক্স রিইমবার্সমেন্ট খাতে নীনার অ্যাকাউন্টে কিছু টাকা জমা হয়। সব মিলিয়ে টাকার অঙ্ক দাঁড়ায় বারো হাজার। সেই বারো হাজার টাকায় সি-সেকশন পদ্ধতির মাধ্যমে নীনা জন্ম দেন মাসাবার।

Advertisements

কিন্তু এত কষ্টের কথা মাসাবাকে কোনদিন বলেননি নীনা। সবসময়ই হাসিমুখে মাসাবার সমস্ত দায়িত্ব পালন করেছেন। নীনা একইসঙ্গে মাসাবার মা ও বাবা হয়ে উঠেছিলেন। সম্প্রতি নীনার আত্মজীবনী পড়ে মাসাবা সবকিছু জানতে পেরেছেন। নিজের ইন্সটাগ্রামে মায়ের আত্মজীবনীর কিছু অংশ শেয়ার করে মাসাবা লিখেছেন, তিনি প্রতিদিন চেষ্টা করেন পৃথিবীর বুকে মায়ের প্রাপ্য তাঁকে সুদসহ ফিরিয়ে দিতে। মাসাবার পোস্টের নিচে নেটিজেনরা কমেন্ট করে নীনার প্রতি অনেক শ্রদ্ধা জানিয়েছেন। এমনকি মাসাবার বয়ফ্রেন্ড অভিনেতা সত্যদীপ মিশ্র (satyadip mishra) নীনাকে অনেক ভালোবাসা জানিয়েছেন। নীনার আত্মজীবনী ‘সচ কহুঁ তো’ চলতি বছরের 14 ই জুন প্রকাশিত হতে চলেছে।

Advertisements

নীনা গুপ্তা শুধুমাত্র একজন সফল অভিনেত্রী নন, তিনি একজন সফল মা-ও। বলিউডের প্রথম কুমারী মা নীনা গুপ্তা। তাঁর কন্যা মাসাবা একজন সফল ফ্যাশন ডিজাইনার। কিন্ত এত সফলতার মধ্যেও আজও নীনা রিগ্রেট করেন ভিভ রিচার্ডস (Viv Richards)- এর মতো বিবাহিত পুরুষের সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে। আশির দশকে নীনার সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটার ভিভ রিচার্ডস-এর সম্পর্ক গড়ে উঠেছিল। কিন্তু ভিভ তাঁর স্ত্রী মারিয়ম (Mariam)-কে ডিভোর্স দিতে চাননি। অথচ নীনা সেই সময় সন্তানসম্ভবা। নীনা ক্রমশ সরে আসেন এই সম্পর্ক থেকে।

Advertisements

কিন্তু ভিভের সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়া নিয়ে আফশোস করেছেন নীনা। কিছুদিন আগেই ইন্সটাগ্রামে শেয়ার করা 2 মিনিট 4 সেকেন্ডের একটি ভিডিওতে নীনা বলেছেন, বিবাহিত পুরুষের সঙ্গে সম্পর্কে জড়িয়ে তাঁকে ফল ভুগতে হয়েছে। কারণ পরবর্তীকালে বিবাহিত পুরুষরা সিঙ্গল মহিলাদের শুধুই ব্যবহার করেন। কিন্তু তাঁরা স্ত্রীদের সঙ্গে আর্থিক কারণে বিবাহ বিচ্ছেদ চান না।

সম্প্রতি অ্যামাজন প্রাইম ভিডিওয় মুক্তি পেয়েছে দিবাকর ব্যানার্জী (Dibakar banerjee) পরিচালিত ফিল্ম ‘সন্দীপ অউর পিঙ্কি ফারার’। এই ফিল্মে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয়ের জন্য প্রশংসিত হয়েছেন নীনা। এই ফিল্মে তাঁর স্বামীর চরিত্রে অভিনয় করেছেন রঘুবীর যাদব (Raghubir yadav)। রঘুবীর ও নীনার অনস্ক্রিন জুটি দর্শকদের মুগ্ধ করেছে। বাস্তবে নীনা 2007 সালে চার্টার্ড অ্যাকাউন্ট‍্যান্ট বিবেক মেহরা (Vivek Mehra)-কে বিয়ে করেছেন।

 

View this post on Instagram

 

A post shared by Masaba (@masabagupta)

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media