whatsapp channel
Hoop PlusTollywood

Tumpa Song: ‘টুম্পা সোনা’ গান নিয়ে শুরু হলো নতুন বিতর্ক

গত দুই বছর ধরে যত হিট গানই আসুক, ‘টুম্পা’ বজায় রেখেছে তার একাধিপত্য। অন্য যাই গান পাড়ার মন্ডপে বাজুক না কেন, অন্তত একবার হলেও বাজবে ‘টুম্পা’। বর্তমানে ‘টুম্পা’-র হিট 188 মিলিয়ন পার করে গিয়েছে। কিন্তু এতদিন পর হঠাৎই ‘টুম্পা’-কে ঘিরে তৈরি হচ্ছে বিতর্ক।

বিতর্কের কেন্দ্রে একটি ফেসবুক পোস্ট যা লিখেছেন অভিষেক সাহা (Abhishek Shaha) নামে এক ব্যক্তি। অভিষেকই ‘টুম্পা’-র মিউজিক কম্পোজার, অ্যারেঞ্জার ও প্রোগ্রামার। সম্প্রতি তিনি ফেসবুকে লিখেছেন, ‘টুম্পা’-র ভিউ বর্তমানে 188 মিলিয়ন পেরিয়ে গেলেও তিনি এখনও অবধি একটি টাকাও পাননি। অভিষেকের দাবি, মিউজিক ভিডিও তৈরি করার টাকা তিনিই যোগাড় করেছেন। অর্থাৎ এটি তাঁর প্রযোজনায় তৈরি। অভিষেকের অভিযোগ, এরপরেও তাঁর এই অবস্থা কারণ তাঁকে ভয় দেখিয়ে সবকিছু কেড়ে নেওয়া হয়েছে। নাহলে হয়তো এটাই তাঁর শেষ গান হত বলে জানিয়েছেন অভিষেক। টাকার তুলনায় জীবনের দাম বেশি। ফলে স্বত্ব ছেড়ে দিতে রাজি হয়েছেন অভিষেক। অনেকে ঘটনাটি জেনেও এগিয়ে আসেনি বলে অভিযোগ তাঁর। গানটি অত্যন্ত বিখ্যাত হয়েছে। সকলে গানটি গেয়েছেন, নেচেছেন, আনন্দ করেছেন, ভিডিও বানিয়েছেন। কিন্তু অভিষেক পাননি তাঁর প্রাপ্য টাকা।

এমনকি ‘টুম্পা’-র তথাকথিত প্রযোজক অরিজিৎ সরকার (Arijit Sarkar)-এর দিকে আঙুল তুলেছেন অভিষেক। তিনি জানিয়েছেন, গানটির প্রযোজক অরিজিৎ নয়, তিনি ছিলেন। তিনি সকলকে পেমেন্ট করেছেন। ভিডিও বানানোর টাকা যোগাড় করেছেন। কিন্তু এরপর প্রযোজকের স্থানে তাঁর পরিবর্তে অরিজিৎ-এর নাম দেখে কার্যতঃ অবাক হয়ে গিয়েছিলেন অভিষেক। মিউজিক লেবেল কোম্পানিতে ফোন করে অভিষেক কারণ জানতে চাইলে তাঁরা বলেন, অরিজিৎ-কে ফোন করে সব মিটমাট করে নিতে। এরপর অভিষেক, অরিজিৎকে ফোন করলে তিনি অভিষেককে বাড়িতে ডাকেন।

অরিজিৎ-এর বাড়িতে পৌঁছানোর আগেই দুটি লোক অভিষেককে ধরে গান পয়েন্টে সব সই করিয়ে নেয়। তিনি বুঝতে পারেন, অরিজিৎ-এর নামে তাঁকে সব ট্রান্সফার করে দিতে হবে। ফলে একটা টাকাও পাননি অভিষেক। কিন্তু সেই সময় ভয় পেয়ে গিয়েছিলেন তিনি। ফলে পুলিশে অভিযোগ করেননি অভিষেক। তবে পরবর্তীকালে তিনি বুঝতে পারেন, অন্যায়ের বিরুদ্ধে সরব হতে হবে। এই কারণেই ফেসবুকে পোস্ট করেছেন তিনি।

whatsapp logo