whatsapp channel

আমফানের পর ফের আছড়ে পড়তে চলেছে ঘূর্ণিঝড় ‘তাউকত’, সারা ভারত জুড়ে সতর্কবার্তা

একে করোনায় রক্ষে নেই, তার মধ্যে আসতে চলেছে। 'তাউকত' ভাবছেন কী এই 'তাউকত'। এটা একটা ঝড়। এই মরশুমের জন্য প্রথম এই ঘূর্ণিঝড় ( Cyclone). আবহাওয়া সূত্রের খবর আগামী ১৪ থেকে…

Avatar

HoopHaap Digital Media

একে করোনায় রক্ষে নেই, তার মধ্যে আসতে চলেছে। ‘তাউকত’ ভাবছেন কী এই ‘তাউকত’। এটা একটা ঝড়। এই মরশুমের জন্য প্রথম এই ঘূর্ণিঝড় ( Cyclone). আবহাওয়া সূত্রের খবর আগামী ১৪ থেকে ১৬ মে’র মধ্যে দক্ষিণ ভারতে আছড়ে পড়তে চলেছে মরশুমের প্রথম ঘূর্ণিঝড় ‘তাউকত'(Tauktae)।

মৌসম ভবন(IMD) সূত্রে খবর মধ্য আরব সাগরে (Arabian Sea) ক্রমশ শক্তি বাড়াচ্ছে ঘূর্ণিঝড় ‘তাউকত’। সেখানে নিম্নচাপের(Low pressure) সৃষ্টি হওয়ায় আগামী ১৪ থেকে ১৬ মে দক্ষিণ ভারতের উপকূলীয় অঞ্চলে ব্যপক ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

ঘূর্ণিঝড় আমফানের ধাক্কা এখনো কাটিয়ে উঠতে পারেনি রাজ্য, এরমধ্যে ফের আসতে চলেছে নতুন ঘূর্ণিঝড় তাউকত'(Tauktae)। মৌসম ভবন(IMD) সূত্রে খবর, ২৪ ঘণ্টায় ৩০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। প্রসঙ্গত, গত বছর ২০ মে পশ্চিমবঙ্গের উপকূলে আছড়ে পড়েছিল ঘূর্ণিঝড় আমফান। এবারেও সেই মে মাসেই আসতে চলেছে মরশুমের নতুন ঘূর্ণিঝড়।

রাজ্যে বর্ষা আসতে দেরি হলেও, ইতিমধ্যে বিভিন্ন এলাকায় ভারী বর্ষণ হয়েছে। কলকাতার বেশিরভাগ জায়গাই জলের তলায় চলে যায়। ইতিমধ্যে অনেকেই বিদ্যুৎ পৃষ্ঠ হয়েছে। তাই আগে থেকে সকলকেই সতর্ক থাকতে বলছে আবহাওয়া দপ্তর থেকে। বিশেষ করে যারা উপকূলবর্তী অঞ্চলে থাকে তাদের ক্ষেত্রে আগাম সতর্কবার্তা দেওয়া হয়েছে। তবে, এই নতুন ঝড় প্রসঙ্গে বিশেষজ্ঞদের ধারণা, এই ঝড়ের সঙ্গে পশ্চিমবঙ্গে বর্ষার আগাম আগমণ ঘটতে পারে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media