Hoop Tech

মাত্র ১ টাকাতেই ১০ কিমি! যাতায়াতের খরচ এক ধাক্কায় কমিয়ে দেবে নতুন লঞ্চ হওয়া ইলেকট্রিক স্কুটার

যুগের সঙ্গে পাল্লা দিয়ে পেট্রো বা ডিজেল চালিত যানবাহনের পরিবর্তে ইলেকট্রিক চালিত যানবাহনের জনপ্রিয়তা বাড়ছে। বিশেষ করে বর্তমানে অনেকেরই ইলেকট্রিক স্কুটারের (Electric Scooter) দিকে ঝোঁক বাড়ছে। রাস্তায় বাড়ছে ইলেকট্রিক স্কুটারের সংখ্যা। তাই বহু কোম্পানিই ইলেকট্রিক স্কুটার নিয়ে আসছে বাজারে। গ্রাহক টানতে নতুন নতুন ফিচারও রাখছে অনেক কোম্পানি।

বৈদ‍্যুতিক যানবাহনের একাধিক সুবিধা রয়েছে। একদিকে যেমন এগুলি পরিবেশের জন‍্য ভালো, তেমনি পেট্রোল, ডিজেলের বাড়তে থাকা খরচ থেকেও পাওয়া যায় রেহাই। এই প্রতিবেদনে খোঁজ রইল এক দারুণ নতুন স্কুটার এর। এই নতুন ইলেকট্রিক স্কুটার এর নাম কাইনেটিক ই লুনা। নতুন এই স্কুটারে রয়েছে একগুচ্ছ চমক আর সুযোগ সুবিধা। এই ইলেকট্রিক স্কুটার ব্যবহার করলে প্রতি ১০ কিমিতে খরচ পড়বে মাত্র ১ টাকা।

রেঞ্জ

নতুন লঞ্চ হওয়া কাইনেটিক ই লুনা ইলেকট্রিক স্কুটারে লাগেজের জন্য দেওয়া হয়েছে অতিরিক্ত স্পেস। সঙ্গে থাকছে শক্তিশালী ব্যাটারি। একবার সম্পূর্ণ চার্জ হলেই ১০০ কিমি পর্যন্ত পাওয়া যাবে রেঞ্জ। পাশাপাশি এই মডেলটিও আগের তুলনায় অনেক বেশি আকর্ষণীয়।

ব্যাটারি এবং স্পিড

এই নতুন লঞ্চ হওয়া ইলেকট্রিক স্কুটারে থাকছে দুই কিলোওয়াট লিথিয়াম ব্যাটারি। কোম্পানির দাবি অনুযায়ী, এই স্কুটার ৪ ঘন্টায় সম্পূর্ণ চার্জ হয়ে যাবে। এর সর্বোচ্চ স্পিড হবে ৫০ কিমি প্রতি ঘন্টা।

দাম

নতুন ইলেকট্রিক স্কুটারটির দাম রাখা হয়েছে ৫৯০০০ টাকা। তবে এর সঙ্গে ইএমআই এর ব্যবস্থাও রয়েছে।

Related Articles