Hoop Tech

নেই পেট্রোল ডিজেলের ঝামেলা, নামমাত্র দামে বাজার গরম করছে নতুন মডেলের ইলেকট্রিক স্কুটার

Advertisements

যুগের সঙ্গে পাল্লা দিয়ে পেট্রো বা ডিজেল চালিত যানবাহনের পরিবর্তে ইলেকট্রিক চালিত যানবাহনের জনপ্রিয়তা বাড়ছে। বিশেষ করে বর্তমানে অনেকেরই ইলেকট্রিক স্কুটারের (Electric Scooter) দিকে ঝোঁক বাড়ছে। রাস্তায় বাড়ছে ইলেকট্রিক স্কুটারের সংখ্যা। আর এক্ষেত্রে অনেকেরই পছন্দ ওলা ইলেকট্রিক কোম্পানি। ইলেকট্রিক বাইক, স্কুটার যারা পছন্দ করেন, ব্যবহার করেন তাদের মাঝে এই সংস্থার বেশ জনপ্রিয়তা রয়েছে।

বাজার কাঁপাচ্ছে ওলা ইলেকট্রিক

বর্তমানে ইলেকট্রিক বাইক, স্কুটারের বাজারে একেবারে প্রথম দিকেই নাম রয়েছে ওলা ইলেকট্রিক কোম্পানির। বিশেষ করে গত মে মাসে এই সংস্থা একাই বাজারের ৪৯ শতাংশ দখল করে রেখেছিল। রিপোর্ট অনুযায়ী, গত মাসে মোট ৩৭,১৯১ ইউনিট স্কুটারের রেজিস্ট্রেশন করেছে এই সংস্থাটি। বিশেষ করে ওলা ইলেকট্রিক কোম্পানির এস ১ মডেলের গাড়িটির বিশেষ চাহিদা লক্ষ্য করা গিয়েছে বাজারে।

নেই পেট্রোল ডিজেলের ঝামেলা, নামমাত্র দামে বাজার গরম করছে নতুন মডেলের ইলেকট্রিক স্কুটার

নয়া রেকর্ড সংস্থার

এই সংস্থার মার্কেটিং অফিসার সম্প্রতি দাবি করেছেন, সংস্থার ৪৯ শতাংশ মার্কেট শেয়ার এবং দু চাকার গাড়ি বিক্রি করে 2W বিভাগে ভারতের ইভি বিভাগকে নেতৃত্ব দিচ্ছে এই সংস্থা। উপরন্তু সম্প্রতি এস ১ এক্স মডেলের ইভি স্কুটার বিক্রি শুরু করেছে এই সংস্থা। গত মাস থেকেই এই নয়া মডেলের স্কুটারের ডেলিভারি শুরু হয়ে গিয়েছিল।

কত দামে বিকোচ্ছে নতুন মডেল?

ওলা ইলেকট্রিক কোম্পানির এস ১ মডেলের ইলেকট্রিক স্কুটারটি ব্যাপক হারে বিক্রি হয়েছে। এবার বাজার দখল করতে শুরু করেছে কোম্পানির এস ১ এক্স মডেলের নতুন ইভি স্কুটার। এস ১ এক্স মডেলের মূলত তিন ধরণের ইভি স্কুটার আপাতত আনা হয়েছে বাজারে। কেমন দাম রাখা হয়েছে স্কুটার গুলির? ওলা এস ১ এক্স মডেলের এক্স শোরুম দাম রাখা হয়েছে ৭৪,৯৯৯ টাকা থেকে ৯৯,৯৯৯ টাকা। এস ১ প্রো এর এক্স শোরুম দাম রাখা হয়েছে ১,২৯,৯৯৯ টাকা। এস ১ এয়ার মডেলের দাম রাখা হয়েছে ১,০৪,৯৯৯ টাকা আর এস ১ এক্স প্লাস মডেলের দাম রাখা হয়েছে ৮৯,৯৯৯ টাকা।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই