Advertisements

School Vacation: ক্যালেন্ডারে ছুটি নেই, তবু কেন ১০ তারিখ বন্ধ থাকবে স্কুল-অফিস!

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow

সরকারি অফিস বিদ্যালয়েতে আবারো ছুটি? লোকসভা নির্বাচনে ফলাফলের পরে মোদি সরকার আবারও ক্ষমতায় এসেছে। জানা যাচ্ছে, যে ২০২৪ সালের ১০ জুলাই দেশের সাতটি উপ নির্বাচন অনুষ্ঠিত হবে, আর যে সমস্ত আসনে বিধানসভা নির্বাচন হবে, সেখানে এদিন সরকারি ছুটি থাকবে। এ সরকারি ছুটি থাকার জন্য স্কুল, কলেজ, অফিস, ব্যাংক সমস্ত কিছু বন্ধ থাকবে, আর এই রাজ্যগুলোর তালিকাতে রয়েছে পশ্চিমবঙ্গ।

পশ্চিমবঙ্গেও কি ১০ ই জুলাই ছুটি থাকবে?

যেহেতু সাত রাজ্যের বিধানসভা আসনে যেখানে নির্বাচন হবে সেখানে ব্যাংক, স্কুল, কলেজ বন্ধ থাকবে। সেই তালিকাতে রয়েছে পশ্চিমবঙ্গ, তাই এদের রাজ্যে একইভাবে ছুটি দেওয়া হতে পারে। যে যে আসনে উপ নির্বাচন হবে, সেই আসনগুলোর জন্য ভোট দিতে ভোটারদের বিশেষ ছুটি পাওয়ার ব্যবস্থা করা হয়েছে। বিজ্ঞপ্তি জারি করেছে নবান্ন জানিয়েছে, রায়গঞ্জ, রানাঘাট দক্ষিণ, বাগদা এবং মানিকতলা কেন্দ্রে আগামী ১০ জুলাই, বুধবার ছুটি থাকবে।

দেশের বাকি কোন সাত বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে?

ভারতের নির্বাচন কমিশনের মতে, বিহার, পশ্চিমবঙ্গ, পাঞ্জাব, তামিলনাডু, মধ্যপ্রদেশ, উত্তরাখণ্ড এবং হিমাচল প্রদেশের মোট ১৩টি বিধানসভা আসনের জন্য ১০ই জুলাই নির্বাচন অনুষ্ঠিত হবে। এই বিধানসভা আসনগুলিতে নির্বাচনের পরে, ১৩ই জুলাই ফলাফল ঘোষণা করা হবে।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow