BollywoodHoop Plus

Plastic Surgery: প্লাস্টিক সার্জারির ফল ভুগেছেন যেসব নায়িকারা

প্লাস্টিক সার্জারিকে একসময় বলা হত ‘খোদার উপর খোদকারি’। কিন্তু ইদানিং কোনো দুর্ঘটনায় মুখমন্ডলের পরিবর্তন হলে তা ঠিক করা হয় প্লাস্টিক সার্জারির মাধ্যমে। যথেষ্ট ব্যয়বহুল ও কষ্টকর এই ধরনের সার্জারি। তবে কখনও কখনও প্লাস্টিক সার্জারি কুপ্রভাবও ফেলতে পারে মানুষের জীবনে। ইদানিং অনেক নায়িকাই রয়েছেন যাঁরা প্লাস্টিক সার্জারির শরণাপন্ন হন নিজেদের সৌন্দর্য বৃদ্ধি করতে। কিন্তু এমনও কয়েকজন নায়িকা রয়েছেন, প্লাস্টিক সার্জারি করানোর পর তার কুপ্রভাবে এখনও ভুগছেন তাঁরা।

এই ঘটনায় প্রথমেই আসে সুপারমডেল-অভিনেত্রী কোয়েনা মিত্র (Koena Mitra)-র নাম। বাঙালি মডেল কোয়েনা মুম্বইয়ে গিয়ে সুপারমডেল হওয়ার পর বলিউডে ডেবিউ করেছিলেন। তাঁর উপর পিকচারাইজড আইটেম সঙ ‘সাকি সাকি’ এখনও সুপারহিট। একের পর এক ফিল্মে অভিনয় করছিলেন কোয়েনা। সেই সময় তাঁর রূপ নিয়ে কোনও সমস্যা দর্শকদের চোখে পড়েনি। তবে কোয়েনা হয়তো অন্যরকম ভাবতেন। ফলে নোজ ও লিপ জব করিয়েছিলেন তিনি। এরপরেই তাঁর চোয়ালে সমস্যা দেখা দেয়। অসম্ভব যন্ত্রণার সম্মুখীন হন কোয়েনা। তাঁর চিকিৎসক তাঁকে বলেন, প্লাস্টিক সার্জারির কুপ্রভাবে আক্রান্ত তিনি। ওষুধ ও ঈশ্বরের কাছে প্রার্থনা ছাড়া এটি ঠিক হওয়ার কোনো রাস্তা নেই। কোয়েনার যন্ত্রণা দীর্ঘমেয়াদী ওষুধের ফলে ঠিক হলেও বদলে যায় তাঁর মুখের আদল। ‘বিগ বস’-এ এসে নিজেই এই ঘটনার কথা জানান কোয়েনা। এর ফলে নষ্ট হয়ে যায় তাঁর কেরিয়ার।

এরপরেই আসে শ্রুতি হাসান (Shruti Hasan)-এর প্রসঙ্গ। নোজ ও লিপ জব করিয়েছিলেন শ্রুতি। শৈশবে নাকে দুটি আঘাত পাওয়ার পর তাঁর নাকের গঠন নষ্ট হয়ে গিয়েছিল। এছাড়াও অনেকেই তাঁর চেহারায় পাশ্চাত্য ছাপের জন্য কটাক্ষ করেছিলেন। ফলে প্লাস্টিক সার্জারি করান শ্রুতি। কিন্তু এরপরেই দেখা যায় তাঁর ত্বকে দেখা দিয়েছে অকাল বার্ধক্যের সমস্যা। প্রকৃতপক্ষে, ত্বকের কোলাজেন ক্ষতিগ্রস্ত হওয়ার ফলে এই সমস্যা দেখা দিয়েছিল।

 

View this post on Instagram

 

A post shared by Shruti Haasan (@shrutzhaasan)

মৌনি রায় (Mouni Roy) একাধিক প্লাস্টিক সার্জারি করিয়েছেন। কিন্তু লিপ জব করার কয়েকদিন পর সলমান খান (Salman Khan) ও ক্যাটরিনা কাইফ (Katrina Kaif) অভিনীত ফিল্ম ‘ভারত’-এর প্রিমিয়ারে তাঁর ফোলা ঠোঁটের জন্য কটাক্ষের শিকার হন তিনি। পরে ধীরে ধীরে শেপে চলে আসে তাঁর ঠোঁট। প্রকৃতপক্ষে এটি প্লাস্টিক সার্জারির কুপ্রভাব ছিল না। সবেমাত্র প্লাস্টিক সার্জারি করিয়েই জনসমক্ষে এসেছিলেন মৌনি। ফলে তাঁর ঠোঁট সকলের কাছে বিসদৃশ লেগেছিল।

 

View this post on Instagram

 

A post shared by mon (@imouniroy)

বিয়ের আগে অবধি আয়েশা টাকিয়া (Ayesha Takia) বলিউডে একাধিক ফিল্মে অভিনয় করেছেন। কিন্তু বিয়ের পর হঠাৎই তিনি লিপ জব ও ব্রেস্ট ইমপ্ল্যান্ট করান। কিন্তু এর ফলে তাঁর ঠোঁট নষ্ট হয়ে যায় ও স্তন ভারী হওয়ার কারণে শুরু হয় কোমরে ব্যথা। এরপর স্তনের সাইজ সার্জারির মাধ্যমে কমিয়ে ও দীর্ঘমেয়াদী চিকিৎসার ফলে কোমরের ব্যথা ভালো হলেও আয়েশা তাঁর ঠোঁটের সৌন্দর্য আর ফিরে পাননি। নষ্ট হয়ে যায় তাঁর কেরিয়ারও।

অনুষ্কা শর্মা (Anushka Sharma)-ও হঠাৎই লিপ জব করিয়েছিলেন। ঠোঁট পুরু হলেও তা তাঁর চেহারার সাথে মানানসই হচ্ছিল না। ফলে কটাক্ষের শিকার হয়েছিলেন তিনি। এরপর দ্বিতীয়বার লিপ জব করে অনুষ্কা নিজের ঠোঁটের শেপ ঠিক করেন।

whatsapp logo