Bengali SerialHoop PlusHoop VideoReality show

Sonamoni Saha: নিজের হাতে সোনামণিকে যা খাওয়ালেন প্রতীক

প্রযোজক রাণা সরকার (Rana Sarkar) আপাতত তাঁর প্রযোজনায় তৈরি নতুন ফিল্ম ‘মানবজমিন’ -এর প্রোমোশন নিয়ে চূড়ান্ত ব্যস্ত। কিন্তু অপরদিকে তাঁর ইউটিউব চ্যানেল ‘ধূমকেতু’-তে শুরু হয়ে গেল নতুন রান্নার শো ‘ভজহরি রান্না’। এই শোয়ের সঞ্চালনা করছেন ‘মোহর’-এর শঙ্খ ওরফে প্রতীক সেন (Pratik Sen)। গত বছর থেকেই শুরু হয়ে গিয়েছিল ‘ভজহরি রান্না’-র শুটিং। শোয়ের প্রথম এপিসোডে অতিথি হয়ে এসেছিলেন ‘মোহর’ সোনামণি সাহা (Sonamoni Saha)।

বহুদিন পর আবারও একসাথে প্রতীক ও সোনামণির অনস্ক্রিন রসায়নের দেখা মিলল। ‘ভজহরি রান্না’-য় পর্বের শুরু হল অবশ্যই দুই জনের খুনসুটি দিয়ে। নীল ডেনিম স্কার্ট ও ফ্লোরাল প্রিন্টেড টপ পরে শোয়ে উপস্থিত হয়েছিলেন সোনামণি। শোয়ের শুরুতে প্রতীক ও সোনামণির ‘ফুল কেন লাল হয়’ গানে ফিল্মি নাচ নজর কেড়ে নিল। নাচতে নাচতেই একসময় খোলা প্রকৃতির মাঝে রান্নাঘরে চলে এলেন তাঁরা। চারপাশে সাজানো রান্নার উপকরণ। প্রতীক প্রথমেই ঈশ্বরকে স্মরণ করলেন তাঁর শো চলার আশীর্বাদ চেয়ে। মজাদার সঞ্চালনা তো বটেই, রান্নাও বেশ ভালোই হল। মালদার মেয়ে সোনামণি জানালেন, তাঁদের বাড়িতে অনেক ধরনের মাছ রান্না হয়। এছাড়াও হয় সবজির তিন-চারটে পদ। শৈশব থেকে রান্নায় আগ্রহ না থাকলেও এখন নিজের জন্য রান্না করতে হয়। ফলে ধীরে ধীরে রাঁধতে শিখছেন সোনামণি।

সোনামণি যখন গল্প করছেন, ওদিকে প্রতীক তখন কড়াইতে সর্ষের তেল গরম হতে দিয়েছেন। মাছের ‘আমোদিনী’ রাঁধতে সোনামণিকে অবশ্য প্রতীকের হাতে যোগাড় দিতেই হল। মাছে নুন-হলুদ মাখাতে মাখাতেই তিনি বললেন, শৈশব থেকেই মা রান্নাঘরে ঢুকতে দেননি। কারণ রান্নাঘরে ঢুকলে তেলের জারে জল মিশিয়ে দিতেন অথবা নুন ও হলুদ একসাথে মিশিয়ে দিতেন সোনামণি। রান্নার ফাঁকেই তাইকোন্ডোয় ব্ল্যাকবেল্ট সোনামণি প্রতীকের উপর প্র্যাকটিস করলেন। অপরদিকে প্রতীক শেখালেন এক সেকেন্ডে তিনটে পাঞ্চ মারার কায়দা। অবসর সময়ে ছবি আঁকতে, কবিতা লিখতে ভালোবাসেন সোনামণি।

কাঁচা আমের পেস্ট ও অন্য উপকরণ দিয়ে প্রতীক রাঁধলেন মাছের ‘আমোদিনী’। তিনি বললেন, নিজেকে ভালো রাখতে গেলে সুস্থ থাকা দরকার। সুস্থতার জন্য দরকার সঠিক খাওয়া। এই কারণেই ভালো রান্না শিখেছেন তিনি। নিজের হাতে ভাতের সাথে মাছের আমোদিনী সোনামণিকে খাইয়ে দিলেন প্রতীক। বাকি কথা অবশ্যই বলে দিল সোনামণির মুখে ফুটে ওঠা তৃপ্তি।

whatsapp logo