Reality show

Rachna Banerjee: সত্যিই কি হেরে গেলেন রচনা ব্যানার্জী!

জি বাংলার জনপ্রিয় গেম শো ‘দিদি নং ওয়ান’ প্রতি সপ্তাহেই টিআরপি তালিকার শীর্ষে থাকে। কারণ অবশ্যই এই গেম শোয়ের সানডে ধামাকা এপিসোড। কিন্তু আইপিএলের ফলে প্রভাব পড়ল ‘দিদি নং ওয়ান’-এর টিআরপিতে। শোয়ের সঞ্চালক রচনা বন্দ্যোপাধ্যায় (Rachana Banerjee) যখন বসনিয়ায় ছুটি কাটাতে গিয়েছেন, সেই সময় রিপোর্ট কার্ডে তাঁর শো 5.0 নম্বর পেয়ে দ্বিতীয় নম্বরে নেমে গেল। অপরদিকে নম্বরের সামান্য হেরফের হয়ে শীর্ষে রইল জি বাংলার ডান্স রিয়েলিটি শো ‘ডান্স বাংলা ডান্স’। সপ্তাহের অন্য দিনগুলিতে ‘দিদি নং ওয়ান’-এর প্রাপ্ত নম্বর হল 2.3। অর্থাৎ ‘গুড্ডি’ ছুঁতে পারেনি এই বিখ্যাত গেম শো-কে।

রচনা বন্দ্যোপাধ্যায়ের সঞ্চালনার ফলে লাগাতার ভালো ফল করেছে ‘দিদি নং ওয়ান’। একসময় তাঁকে সরিয়ে আনা হয়েছিল দেবশ্রী রায় (Deboshree Roy)-কে। কিন্তু মেনে নিতে পারেননি দর্শকরা। মারাত্মক ভাবে কমে যায় ‘দিদি নং ওয়ান’-এর টিআরপি। ফলে আবারও ফিরিয়ে আনতে হয় রচনাকেই। সাম্প্রতিক কালে রচনা পিতৃহারা হয়েছিলেন। সেই সময় শোয়ের সঞ্চালনা করা স্বাভাবিক ভাবেই তাঁর পক্ষে সম্ভব ছিল না। ফলে ‘দিদি নং ওয়ান’ সঞ্চালনার দায়িত্ব নিয়েছিলেন সুদীপা চট্টোপাধ্যায় (Sudipa Chatterjee)। কিন্তু রচনার মতো ক্যারিশমা দেখাতে পারেননি তিনি। বাবার শেষ কাজ মিটলে আবারও ফিরতে হয়েছিল রচনাকে।

প্রায় দেড় দশক ধরে একটি গেম শো সঞ্চালনা করা যথেষ্ট কঠিন। কিন্তু তা সম্ভব করে দেখিয়েছেন রচনা। তাঁর সামনে টিকতে পারেনি জি বাংলা ও প্রতিদ্বন্দ্বী চ্যানেলের অন্য কোনো শো। তবে মৌনি রায় (Mouni Roy) বিচারকের আসনে ফিরে আসার পর আবারও ঘুরে দাঁড়িয়েছে ‘ডান্স বাংলা ডান্স’। অপর দিকে স্লট পরিবর্তন করেও ‘ঘরে ঘরে জি বাংলা’-র টিআরপি মাত্র 1.3। স্টার জলসার সিঙ্গিং রিয়েলিটি শো ‘সুপার সিঙ্গার ফোর’-এর প্রাপ্ত নম্বর 3.8।

স্টার জলসায় পরমব্রত চট্টোপাধ্যায় (Parambrata Chattopadhyay)সঞ্চালিত শো ‘মাই স্টার্ট আপ শো : ধন্যি মেয়ের উপাখ্যান’ নিয়ে অবশ্য চ্যানেলের কোনো মাথা ব্যথা নেই। হয়তো এই কারণেই এই শোয়ের কোনো নজরকাড়া প্রোমো সামনে না এনেই সম্প্রচার শুরু হয়েছে। তবে রচনার তুখোড় সঞ্চালনার কাছে হয়তো না-ও টিকতে পারেন পরমব্রত।

whatsapp logo