whatsapp channel

Rooqma Ray: মঞ্চে অপমানিত রুকমার পাশে দাঁড়ালেন রাহুল

হুগলীর খানাকুল অঞ্চলে রুকমা রায় (Rooqma Ray)-এর অনুষ্ঠান নিয়ে বিতর্ক অব্যাহত। অনেকেই তাঁকে অপেশাদার বলেছেন। কারণ মঞ্চ ছেড়ে নেমে গিয়েছিলেন রুকমা এবং তাও অনুষ্ঠানের মাঝে। রুকমা এই প্রসঙ্গে কোনো কথা…

Avatar

Nilanjana Pande

হুগলীর খানাকুল অঞ্চলে রুকমা রায় (Rooqma Ray)-এর অনুষ্ঠান নিয়ে বিতর্ক অব্যাহত। অনেকেই তাঁকে অপেশাদার বলেছেন। কারণ মঞ্চ ছেড়ে নেমে গিয়েছিলেন রুকমা এবং তাও অনুষ্ঠানের মাঝে। রুকমা এই প্রসঙ্গে কোনো কথা না বললেও তাঁর পাশে দাঁড়িয়েছেন সহ-অভিনেতা রাহুল বন্দ্যোপাধ্যায় (Rahul Arunodoy Banerjee)। ‘দেশের মাটি’ ধারাবাহিকে রুকমা ও রাহুলের জুটি যথেষ্ট জনপ্রিয় হয়েছিল। গত বছর এই জুটিকে আবারও দেখা গিয়েছিল সাসপেন্স থ্রিলার ঘরানার ধারাবাহিক ‘লালকুঠি’-তে। রাহুলের সাথে রুকমার সম্পর্ক নিয়ে গুঞ্জন তৈরি হলেও অভিনেত্রী বলেছিলেন, তিনি রাহুলকে শ্রদ্ধা করেন। পরবর্তীকালে রাহুল ও প্রিয়াঙ্কা (Priyanka Sarkar)-এর আবারও এক ছাদের নিচে থাকা অবসান ঘটিয়েছে সব জল্পনার। প্রাক্তন সহ-অভিনেত্রী রুকমা অপেশাদার নন বলে মত প্রকাশ করেছেন রাহুল।

এদিন রাহুল একটি সোশ্যাল মিডিয়া পোস্ট করে লিখেছেন, রুকমা বছরে অন্তত একশোটি শো করেন। কিন্তু কেউ কোনোদিন বলতে পারবেন না তিনি অপেশাদার আচরণ করেন। যথেষ্ট ভালোবেসে কাজ করেন রুকমা। নিজেকে কাজের প্রতি সমর্পণ করে দেন তিনি। রাহুল মনে করেন, রুকমার মতো গায়িকাকে শোয়ে আমন্ত্রণ জানানোর অর্থ ভরপুর মনোরঞ্জন। কিন্তু তাঁর সাথে হুগলীর খানাকুলের অনুষ্ঠানে যে আচরণ হয়েছে তা কতটা নিরাপদ বলে প্রশ্ন তুলেছেন রাহুল। রাহুলের এই পোস্টের পর অবশেষে ঘটনাটি নিয়ে মুখ খুলেছেন রুকমাও।

তিনি জানিয়েছেন, ওই অনুষ্ঠানে রাত এগারোটার সময় পৌঁছানোর কথা থাকলেও যানজটের কারণে সেখানে পৌঁছাতে সাড়ে এগারোটা বাজে। মঞ্চে পৌঁছানোর রাস্তা খুব সরু ছিল যেখানে গাড়ি প্রবেশ করতে পারে না। ওই অভিযুক্ত আয়োজক রুকমাকে তাঁর বাইকের পিছনে বসিয়ে মঞ্চ অবধি পৌঁছে দেওয়ার প্রস্তাব দিলে রাজি হননি তিন। ফলে সেখানে কিছুটা সময় নষ্ট হয়। রুকমা রাত বারোটা নাগাদ যখন মঞ্চের কাছে পৌঁছান, তখন সেখানে অন্য শিল্পী গান করছেন। এরপর রুকমা মঞ্চে উঠে একটি গান গাওয়ার পর তাঁকে সম্বর্ধনা দেওয়া হয়। এরপর আবার গান শুরু করেন রুকমা। দর্শকদের অনুরোধে একজনের মোবাইল থেকে সকলের সাথে তোলেন সেলফিও। এরপর তিনি যখন আবারও অনুষ্ঠান শুরু করতে উদ্যোগী হন, ওই আয়োজক বলেন, রুকমার বিজ্ঞাপন করতে তাঁকে এখানে নিয়ে আসা হয়নি। রুকমাকে মঞ্চ থেকে নেমে যেতে বলেন তিনি।

অপমানিত হয়ে রুকমা মঞ্চ থেকে নেমে গেলে অপেক্ষারত বাকি শিল্পীরাও ওই আয়োজকের আচরণের প্রতিবাদ করেন। আয়োজকদের তরফে অনেকে রুকমাকে বিনীত অনুরোধ করলেও তিনি আর অনুষ্ঠানে ফিরে যাননি। এরপর অনুষ্ঠানের ভলান্টিয়াররা তাঁকে গাড়ি পর্যন্ত পৌঁছে দিয়ে যান। অনুষ্ঠান সম্পূর্ণ করতে না পেরে রুকমার নিজেরও খারাপ লেগেছে। কিন্তু অপমানিত হয়েই এই কাজ করেছেন তিনি। রুকমা জানিয়েছেন, ‘অল ইন্ডিয়া অর্গানাইজেশন অ্যান্ড আর্টিস্ট মিউজিক্যাল ফোরাম’ এই পুরো ঘটনাটির তদন্ত করছেন।

 

View this post on Instagram

 

A post shared by Rooqma Ray (@rayrooqma)

whatsapp logo