Hoop News

Weather Update: দিনভোর কালো মেঘে ঢেকে থাকবে আকাশ, দুর্যোগ প্রসঙ্গে কি পূর্বাভাস হাওয়া অফিসের!

জোরকদমে বৃষ্টির সম্মুখীন হতে চলেছে দক্ষিণবঙ্গবাসী। ঘূর্ণাবর্তের দাপটের জন্যই এমনটা হতে চলেছে সপ্তাহের শেষে জানা যাচ্ছে, যে আবারও বৃষ্টির সম্ভাবনা রয়েছে এমনটাই জানিয়েছে হাওয়া অফিস। শনিবার সকাল থেকে কলকাতাসহ দক্ষিণবঙ্গের আকাশে কালো মেঘ রয়েছে। আগামী কয়েক ঘণ্টার মধ্যে বজ্রবিদ্যুৎ সহ দৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতাসহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গাতে।

উত্তরবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

শনিবার উত্তরবঙ্গের বিভিন্ন জায়গাতে দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকবে। আলিপুর হাওয়া অফিসের তরফ থেকে জানানো হয়েছে, যে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার জায়গায় বিভিন্ন জায়গাতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া বাকি জেলা দার্জিলিং, কালিম্পং, মালদা এবং দুই দিনাজপুরে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

দক্ষিণবঙ্গের আবহাওয়া বেশ ভালো থাকবে, বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গাতে বিশেষ করে মুর্শিদাবাদ, বীরভূম, বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুর এছাড়া ঝাড়গ্রামে বৃষ্টি হতে পারে, সাথে হতে পারে বজ্রপাত।

কলকাতার আবহাওয়া কেমন থাকবে?

কলকাতা শহরের তাপমাত্রা অনেকটা কমে গিয়েছে, কারণ এই যে ক্রমাগত বৃষ্টি হচ্ছে, তার প্রভাবে আজ কলকাতায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে, এমনটা সতর্কতা জানিয়ে দিয়েছে হাওয়া অফিস। আরশহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি, সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রী। কলকাতায় যারা কাজের উদ্দেশ্য বেরোবেন তারা কিন্তু মাথায় রাখবেন যে, যেকোনো সময় বৃষ্টি আসতে পারে ঝমঝমিয়ে, তাই ভিজবেন না সঙ্গে করে ছাতা রাখবেন। আর যদি দেখেন যে বজ্রপাত হচ্ছে সে ক্ষেত্রে কোনো বাড়ির নিচে আশ্রয় নেবেন, কোনো গাছের তলায় আশ্রয় নেবেন না।

Related Articles