whatsapp channel

দুঃসময়ে ত্রাতার ভূমিকায় বিধায়ক রাজ, প্রাণরক্ষা করলেন বারো দিনের শিশুর

ব্যারাকপুর থেকে তৃণমূল কংগ্রেসের বিধায়ক পদে নির্বাচিত হয়েই মানুষের জন্য কাজ শুরু করে দিয়েছিলেন রাজ চক্রবর্তী (Raj Chakraborty)। প্রথম দিন তিনি করোনা পরিস্থিতিতে হ্যান্ড স‍্যানিটাইজার ও মাস্ক বিলি করেছিলেন। এর…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

ব্যারাকপুর থেকে তৃণমূল কংগ্রেসের বিধায়ক পদে নির্বাচিত হয়েই মানুষের জন্য কাজ শুরু করে দিয়েছিলেন রাজ চক্রবর্তী (Raj Chakraborty)। প্রথম দিন তিনি করোনা পরিস্থিতিতে হ্যান্ড স‍্যানিটাইজার ও মাস্ক বিলি করেছিলেন।

Advertisements

এর মধ্যেই বারো দিনের একটি অসুস্থ শিশুকে হাসপাতালে ভর্তি হতে সাহায্য করলেন রাজ। ব্যারাকপুর আঠেরো নম্বর ওয়ার্ডের বাসিন্দা শিশুটি জন্মের পর থেকেই হৃদরোগে আক্রান্ত ছিল। শিশুটির হার্টের অবস্থান বাঁদিকের বদলে ডানদিকে রয়েছে। অস্বাভাবিক হার্টের অবস্থানের কারণে হঠাৎই শিশুটির শ্বাসকষ্ট শুরু হলে তার পরিবারের সদস্যরা একের পর এক হাসপাতালে শিশুটিকে নিয়ে গিয়েছিলেন। কিন্তু শিশুটিকে কোথাও ভর্তি করাতে না পারার কারণে গভীর রাতে রাস্তার ধারেই তাকে অক্সিজেন দেওয়া হয়।

Advertisements

এই ঘটনাটি স্থানীয় কাউন্সিলরের মাধ্যমে অনেক রাতে রাজের কানে এসে পৌঁছায়। সেই রাত থেকেই রাজ শিশুটির জন্য হাসপাতাল খোঁজা শুরু করে দেন। এমনকি সোশ্যাল মিডিয়াতেও সাহায্য চেয়ে পোস্ট করেছিলেন রাজ। কিন্তু সাহায্যের বদলে তাঁকে ট্রোল হতে হয়। অবশেষে পরের দিন সকালে হাসপাতালের খোঁজ পেয়ে শিশুটিকে ভর্তি করিয়ে রাজ তার সমস্ত চিকিৎসার দায়িত্ব নেন।

Advertisements

রাজ জানিয়েছেন, শিশুটির শারীরিক পরিস্থিতি শুনে তাকে সঙ্গে সঙ্গেই হাসপাতালে ভর্তি করানো জরুরী মনে হয়েছিল তাঁর কাছে। এর পরেই স্বাস্থ্য ভবনের সহযোগিতায় শহরের একটি হাসপাতালে শিশুটিকে ভর্তি করেন রাজ। এই মুহূর্তে শিশুটি সম্পূর্ণ সুস্থ রয়েছে বলে জানিয়েছেন রাজ। শিশুটি সুস্থ হওয়ার পর তাকে নিয়ে তার মা-বাবা রাজের সঙ্গে দেখা করেছিলেন। শিশুটির মুখের হাসি তাঁর কাছে পরম প্রাপ্তি বলে জানিয়েছেন ইউভান (yuvan)-এর বাবা রাজ চক্রবর্তী। রাজ ঈশ্বরের কাছে শিশুটির সুস্থতা কামনা করেছেন।

Advertisements

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media