Hoop Food

Lifestyle: চিনি ছাড়াই বাড়িতে বানিয়ে ফেলুন রসগোল্লা, রইলো দুর্দান্ত উপায়

বর্তমানে অনেকেই ডায়াবেটিসের পেশেন্ট আছে, যাদের কিন্তু মিষ্টি খাওয়া একেবারেই বারণ। আপনি যদি চান, তাহলে কিন্তু খুব সহজেই একেবারে চিনি ছাড়া রসগোল্লা বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন। হয়তো শুনে অনেকেই অবাক হচ্ছেন, কিন্তু এই রসগোল্লার শুধুমাত্র ডায়াবেটিকের পেশেন্ট ট্রাই নয়, যারা ডায়েট করছেন, তারাও খেতে পারেন। এই রসগোল্লা খেলে গ্যাস, অম্বলের হাত থেকেও বাঁচতে পারবেন আর শরীরের জন্য একটি খাওয়া অত্যন্ত স্বাস্থ্যকর। সবাই নিশ্চয়ই ভাবছেন এত স্বাস্থ্যকর রসগোল্লা যখন একবার বাড়িতে বানাতেই হবে।

চিনি ছাড়া রসগোল্লা ভাবা যায় কি? হ্যাঁ, ভাবা যায়। আধুনিক জীবনে যে কোনো কিছুই অসম্ভব নয়, তাই এই অসম্ভবকে সত্যি করে তুলতে আপনিও পিছপা হবেন কেন, আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন চিনি ছাড়া রসগোল্লা বানানোর সহজ রেসিপি। যারা ডায়াবেটিক পেশেন্ট আছেন, তারা অনায়াসে এই রসগোল্লা খেতে পারেন, এই রসগোল্লায় কোন সমস্যা হবে না।

উপকরণ –
ছানা ১ কাপ
সুজি এক কাপ
ময়দা পরিমাণমতো
ড্যালা মিছরি পরিমাণমতো

প্রণালী – একটি পাত্রের মধ্যে সমস্ত উপকরণ দিয়ে খুব ভালো করে মিশিয়ে নিতে হবে, ছোট ছোট গোল গোল করে লেচির মতন করে কেটে নিতে হবে। তারপর জল গরম করতে দিতে হবে। এর মধ্যে খুব ভালো করে মিছরি দিতে হবে। এই ফুটন্ত মিষ্টি জলের মধ্যে ছোট ছোট গোল করে রাখা ছানা দিয়ে ভালো করে ফুটিয়ে নিলে একবারে তৈরি হয়ে যাবে চিনি ছাড়া রসগোল্লা। তবে আর কি? এবার অতিথি আপ্যায়ন করতে বাইরে থেকে আর মিষ্টি কিনে আনতে হবে না।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক