whatsapp channel

ঘনিষ্ঠ দৃশ্য করতে গিয়ে বেসামাল, শুটিং শেষে বমি করে ফেলেছিলেন রবীনা ট্যান্ডন

নব্বই দশকে বলিউডে রাজত্ব করেছেন যারা তাদের মধ্যে রবীনা ট্যান্ডন (Raveena Tandon) একজন। ফিল্মি পরিবারের মেয়ে হয়েও নবাগতদের মতোই পরিশ্রম করে ইন্ডাস্ট্রিতে জায়গা করেছিলেন তিনি। বলিউডের প্রথম সারিতেই পাকাপাকি স্থান…

Nirajana Nag

Nirajana Nag

নব্বই দশকে বলিউডে রাজত্ব করেছেন যারা তাদের মধ্যে রবীনা ট্যান্ডন (Raveena Tandon) একজন। ফিল্মি পরিবারের মেয়ে হয়েও নবাগতদের মতোই পরিশ্রম করে ইন্ডাস্ট্রিতে জায়গা করেছিলেন তিনি। বলিউডের প্রথম সারিতেই পাকাপাকি স্থান হয়ে গিয়েছিল তাঁর। এমনকি দীর্ঘদিন বাদে যখন কামব্যাক করলেন তখনো দর্শকরা একই ভাবে আপন করে নেন রবীনাকে। সিনেমা ভাগ্য তাঁর বেশ ভালোই।

তবে প্রথম সারির অভিনেত্রী হয়েও কিছু শর্ত ছিল রবীনার। নিজের সমগ্র ফিল্মি কেরিয়ার জুড়ে সেই শর্তগুলি মেনে এসেছেন তিনি এবং ছবি নির্মাতাদেরও মানতে বাধ্য করিয়েছেন। কী ছিল সেই শর্ত? রবীনাকে বোল্ড অবতারে ক্যামেরার সামনে দেখা গিয়েছে একাধিক ছবিতে। বিশেষ করে ‘মোহরা’র ‘টিপ টিপ বরষা পানি’তে ভিজে শাড়িতে রবীনার আবেদনময়ী নাচ কোনো সিনেপ্রেমীই ভোলেনি। কিন্তু অভিনেত্রীর কড়া শর্ত ছিল, বোল্ড লুকে রাজি হলেও কোনো সহ অভিনেতাকে তিনি চুম্বন করবেন না পর্দায়।

ঘনিষ্ঠ দৃশ্য করতে গিয়ে বেসামাল, শুটিং শেষে বমি করে ফেলেছিলেন রবীনা ট্যান্ডন
রবীনা ট্যান্ডন

রবীনার কেরিয়ারের সব ছবি তন্নতন্ন করে ঘাঁটলেও চুম্বন দৃশ্য পাওয়া যাবে না। এটাই শর্ত ছিল তাঁর। কিন্তু এমন শর্ত কেন? সম্প্রতি এক সাক্ষাৎকারে এ বিষয়ে মুখ খোলেন রবীনা। তিনি জানান, তিনি অনস্ক্রিন চুম্বন দৃশ্যে তেমন স্বচ্ছন্দ ছিলেন না। তবুও একবার অঘটন ঘটেই গিয়েছিল।

স্মৃতিচারণ করে রবীনা বলেন, একটি ছবির জন্য ঘনিষ্ঠ দৃশ্যের শুটিং করছিলেন তিনি। তখনই অসতর্কতায় সহ অভিনেতার ঠোঁটে ঠোঁট লেগে যায় তাঁর। ওই মুহূর্তে দাঁড়িয়ে শট তো দিয়ে দিয়েছিলেন রবীনা। কিন্তু তিনি জানান, সেদিন নিজের ঘরে ফিরে বমি করে ফেলেছিলেন তিনি। কাউকে চুম্বন করতে এতটাই অস্বচ্ছন্দ ছিলেন তিনি। রবীনা কন্যা রাশাও তো শীঘ্রই বলিউড ডেবিউ করছেন। তাঁকে চুম্বন দৃশ্য করতে হলে? রবীনা উত্তর দেন, মেয়ের যদি আপত্তি না থাকে তাহলে তিনিও কিছু বলবেন না। কিন্তু রাশাও যদি অস্বচ্ছন্দ হন তাহলে তাঁকে দিয়ে কেউ এই কাজ করাতে পারবে না।

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই