whatsapp channel

Sushant Singh Rajput: সময়ের অভাবে প্রচুর ব্লকবাস্টার ছবি হাতছাড়া করে ফেলেন সুশান্ত, রইলো তালিকা

আজ সুশান্ত সিং রাজপুত আমাদের মধ্যে নেই। কিন্তু অভিনয়ে তাঁর অনন্য প্রতিভা সিনেমাপ্রেমী মানুষের মনে আজও থেকে গেছে। ২০০৮ সালে স্টার প্লাসের প্রণয়ধর্মী টেলি ধারাবাহিক 'কিস দেশ মে হ্যায় মেরা দিল' অভিনয়ের মাধ্যমে ছোটপর্দায় অভিষেক করেছিলেন তিনি। অতঃপর তিনি একতা কাপুরের বিখ্যাত ধারাবাহিক 'পবিত্র রিশতা'তে মূখ্য চরিত্রে দুর্দান্ত অভিনয় করে অভিনয় জগতে এক বিশাল প্লাটফর্ম অর্জন করেন।

Avatar

HoopHaap Digital Media

আজ সুশান্ত সিং রাজপুত আমাদের মধ্যে নেই। কিন্তু অভিনয়ে তাঁর অনন্য প্রতিভা সিনেমাপ্রেমী মানুষের মনে আজও থেকে গেছে। ২০০৮ সালে স্টার প্লাসের প্রণয়ধর্মী টেলি ধারাবাহিক ‘কিস দেশ মে হ্যায় মেরা দিল’ অভিনয়ের মাধ্যমে ছোটপর্দায় অভিষেক করেছিলেন তিনি। অতঃপর তিনি একতা কাপুরের বিখ্যাত ধারাবাহিক ‘পবিত্র রিশতা’তে মূখ্য চরিত্রে দুর্দান্ত অভিনয় করে অভিনয় জগতে এক বিশাল প্লাটফর্ম অর্জন করেন।

এরপরেই শুরু হয় তাঁর চির আকাঙ্খিত বলিউডের সিনে জার্নি। ২০১৩ সালের ‘কই পো ছে’ দিয়ে শুরু করে ‘এম এস ধোনি’, ‘ছিছোরে’-র মতো একের পর এক ১২টি আকর্ষণীয় মুভি উপহার দিতে থাকেন বলি ইন্ডাস্ট্রিকে।
এর মধ্যে-
Super Hit : ১টা
Hit : ৭টা
Flop : ২টা
Disaster : ২

সময় যার শত্রু কিভাবে এগোবে সে! একের পর এক বিগ বাজেটের ছবি হাত ছাড়া হতে শুরু করে তাঁর সময়ের অভাবে। প্রায় ৬টার মতো ছবি হাত ছাড়া হয়ে তাঁর। আসুন দেখে নেওয়া যাক সেই তালিকা-

১) ২০১৩ সালে সঞ্জয় লীলা বানসলির ‘রামলীলা’: রণবীর সিং নন। ২২০ কোটি মুনাফাকারী এই ব্লকবাস্টারের জন্য সঞ্জয় বাবুর মনের মতো ছিলেন সুশান্ত। দুর্ভাগ্যবশত ঠিক সেই সময় তিনি চুক্তিবদ্ধ ছিলেন যশরাজ ফিল্মের সাথে। তাই সময়ের অভাবে মুভিটি হাত ছাড়া হয়ে যায় তাঁর।

২) ২০১৬ সালে অভিষেক কাপূরের ‘ফিতুর’:
সিদ্ধার্থ রায় কাপুর নন। অভিষেক কাপুরের প্রথম মুভি ফিতুরে মনোনীত হয়েছিলেন সুশান্ত। এদিকে ঠিক সেই সময় শেখর কাপুরের ‘পানি’-র জন্য প্রস্তুতি নিচ্ছিলেন তিনি। একই সময়ে দুটি ছবি করা তো অসম্ভব তাই ছেড়ে দেন ফিতুর।

৩) ২০১৬ সালেই আদিত্য চোপড়ার ‘বেফিকরে’:
রণবীর সিং নন। ৭০০ মিলিয়ন মুনাফাকারী এই ব্লকবাস্টারের জন্য আবারও প্রথম তাঁকেই ডাকা হয়েছিল মুখ্য চরিত্রে জন্য। বিশেষ কোনো কারণে হয়ত তাঁকে শেষপর্যন্ত দেখা যায়নি মুভিটিতে।

৪) ২০১৭ সালে মোহিত সুরির ‘হাফ গার্লফ্রেন্ড’:
অর্জুন কাপুররা নন। চেতন ভগতের গল্প অবলম্বনে তৈরি এই মুভির হিরো হওয়ার জন্য খোঁজ উঠেছিল সুশান্ত রাজপুতের। কিন্তু ওই যে সময় তাঁর পরম শত্রু হয়ে উঠেছিল। অন্য একটি ছবির সাথে ইতিমধ্যে চুক্তি সই করার ফলে ‘হাফ গার্লফ্রেন্ড’-এ অভিনয়ের সুযোগ ছাড়তে হয় তাঁকে।

৫) ২০১৯ সালে রবি গ্রেওয়ালের ‘রোমিও আকবর ওয়াল্টার’: জন আব্রাহাম নন। এই সুপার হিট ছবির জন্য প্রথম ডাক পড়েছিল রাজপুত মহাশয়ের। রাজিও হয়ে যান তিনি। আবার সময়ই বাঁধা দেয় তাঁকে এগোতে। হারিয়ে যায় রোমিও হওয়ার সুযোগ।

৬) রাকেশ শর্মার বায়োপিক ‘সারে জাহা সে আচ্ছা’:
প্রথম ভারতীয় আইস্ট্রোনট ছিলেন রাখেশ শর্মা। তাঁর বায়োপিকে অভিনয়ের সুযোগ পান তিনি। প্রস্তুতিও নিচ্ছিলেন ছবিটির জন্য। কিন্তু এবার তাঁর নিয়তি তাঁর জীবনের পথের বাঁধা হয়ে দাঁড়ায়। কেড়ে নেয় তাঁকে। এবার ছবির সাথে সাথে হারিয়ে ফেলেন বেঁচে থাকার সুযোগও।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media