whatsapp channel

Rekha: বন্ধুর সর্বনাশ করতেও পিছপা হননি রেখা!

রেখা (Rekha) কিংবদন্তী। তিনি রহস্যময়ীও। তাঁকে ঘিরে নিত্যনতুন খবর উঠে আসে। কিন্তু রেখা নীরব। তবে এবার তাঁর বিরুদ্ধে গুরুতর অভিযোগ নিয়ে এলেন অরুণা ইরানি (Aruna Irani)। সত্তরের দশকের বলিউডে অরুণা…

Avatar

Nilanjana Pande

Advertisements
Advertisements

রেখা (Rekha) কিংবদন্তী। তিনি রহস্যময়ীও। তাঁকে ঘিরে নিত্যনতুন খবর উঠে আসে। কিন্তু রেখা নীরব। তবে এবার তাঁর বিরুদ্ধে গুরুতর অভিযোগ নিয়ে এলেন অরুণা ইরানি (Aruna Irani)। সত্তরের দশকের বলিউডে অরুণা ছিলেন লাস্যময়ী অভিনেত্রীদের মধ্যে অন্যতম। তবু অরুণাকে পার্শ্ব চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে। আইটেম ডান্সার হিসাবেও ফিল্মে কাজ করেছেন তিনি। কিন্তু অরুণাকে কখনও কোনো ফিল্মে নায়িকা রূপে পাওয়া যায়নি। কিন্তু একসময় একটি ফিল্মে পার্শ্ব চরিত্র থেকেও তাঁকে বাদ দেওয়া হয়েছিল। এই ঘটনার জন্য অরুণা দায়ী করেছেন রেখাকে।

Advertisements

রেখা ও অরুণা যথেষ্ট ভালো বন্ধু ছিলেন। কিন্তু পরবর্তীকালে তাঁদের বন্ধুত্বে চিড় ধরে। এতদিনে এই চিড় ধরার কারণ প্রকাশ্যে নিয়ে এলেন অরুণা। সম্প্রতি একটি পডকাস্ট শোয়ে এসে তিনি জানালেন, রেখার জন্য হিন্দি ফিল্ম ‘মঙ্গলসূত্র’ থেকে বাদ দেওয়া হয়েছিল তাঁকে। এদিন এই শোয়ের সঞ্চালক স্মৃতা প্রকাশ (Smrita Prakas)-কে অরুণা জানান, ‘মঙ্গলসূত্র’-এ নায়কের মৃত স্ত্রীর ভূমিকায় তাঁর অভিনয় করার কথা ছিল। মৃত স্ত্রীর ভূত হিসাবে ফিল্মে দেখা যেত তাঁকে। রেখা ছিলেন দ্বিতীয় স্ত্রীর ভূমিকায়। কিন্তু অরুণাকে শেষ মুহূর্তে ওই ফিল্ম থেকে বাদ দেওয়া হয়েছিল।

Advertisements

Advertisements

অরুণা পরিচালকের কাছে জানতে চেয়েছিলেন, কেন তাঁকে বাদ দেওয়া হল! পরিচালক তাঁকে জানান, রেখা চাইছিলেন না, অরুণা ওই চরিত্রে অভিনয় করুন। এরপর অন্য একটি ফিল্মের শুটিংয়ে রেখাকে সরাসরি অরুণা জিজ্ঞাসা করেছিলেন ‘মঙ্গলসূত্র’ থেকে তাঁকে বাদ দেওয়ার কারণ। রেখা বলেন, ‘মঙ্গলসূত্র’-এ পারফরম্যান্সের সামান্য ত্রুটি হলে তাঁকে খলনায়িকা মনে হবে। এই কারণে অরুণার অভিনয় দক্ষতাকে শ্রদ্ধা জানিয়ে তাঁকে ফিল্ম থেকে বাদ দিয়েছিলেন রেখা।

Advertisements

কিন্তু অরুণা তাঁকে বলেন, রেখার উচিৎ ছিল, তাঁকে অন্তত একবার ফোন করে বিষয়টি জানানো। রেখা বলেন, তিনি নিজের কেরিয়ারের স্বার্থেই এই ঘটনা ঘটিয়েছিলেন।

whatsapp logo
Advertisements