GossipHoop PlusTollywood

Satabdi Roy: একসঙ্গে ১০০ টির বেশি সিনেমা! তাপস পালকে নিয়ে কেন অভিমানী শতাব্দী রায়?

২০২০ তে প্রয়াত হয়েছেন তাপস পাল। এখনও তার ছবি ও স্মৃতি টাটকা। তবে আজকের প্রসঙ্গ শুধু তাপস পাল নয়, এই প্রসঙ্গে জুড়বেন শতাব্দী রায়। সদ্য, শতাব্দী রায় তার ও দেবশ্রীর রসায়ন নিয়ে সংবাদমাধ্যমে মুখ খোলেন। এবারে তিনি অকপট তার ও তাপসের সম্পর্কের গভীরতা নিয়ে। আমরা দেবশ্রী ও শতাব্দীর রসায়ন নিয়ে লেখালেখি করেছি, আজ হবে তাপস ও শতাব্দীর সম্পর্কের কাহিনী নিয়ে যা শতাব্দী রায় নিজেই সংবাদমাধ্যমে মুখোমুখি প্রকাশ করেন।

অভিনেত্রীর কথা অনুযায়ী, প্রায় ১০০ টির মতন বাংলা সিনেমায় কাজ করেছেন জুটি বেধে তাপস পাল ও শতাব্দী রায়। এখনও বাঙালির ড্রয়িং রুমে মাঝে মধ্যে চলতে থেকে এই জুটির পুরনো সিনেমা। একটা সময় প্রসেনজিৎ, তাপস পাল, সৌমিত্র চট্টোপাধ্যায়, দেবশ্রী, শতাব্দী, অঞ্জন দত্তরা বাংলা সিনেমার মূল কান্ডারী ছিলেন। অন্তত পক্ষে উত্তম যুগের ইতির পর এরাই ছিলেন নায়ক নায়িকা। এদের সিনেমায় বুঁদ থাকতো বাংলার দর্শক।

বহুদিন শতাব্দী রায়কে বিনোদন দুনিয়ায় দেখা যায় না। রাজনীতির প্রেক্ষাপটে চুটিয়ে কাজ। সেই সময়েও তাপস পালের দীর্ঘ বছর ধরে পাশে পেয়েছিলেন তিনি। একই সঙ্গে বিনোদন জগৎ থেকে রাজনৈতিক দুনিয়া সবেতেই কাজ করেন, আজ সেই মানুষটি নেই, কী ভাবেন তাপস পালকে নিয়ে শতাব্দী রায়?

সম্প্রতি সংবাদমাধ্যমে পুরোনো কথা বলতে গিয়ে তিনি বলেন, “তাপসকে বলতাম, রোজ এক মুখ দেখছি। তখন তাপস আমাকে বলত, যাও অন্য মুখ দেখ। অন্য হিরোর সঙ্গে কাজ কর। তাপসের সঙ্গে ভালো সময় কাটিয়েছি।” একইসঙ্গে ১০ বছর সংসদের পথে কাজ করেন দুজন, তাপস পালের থেকে কাজ শেখেন, অথচ সেই মানুষটি ২০২০ তে চলে যান। এখনও কি মিস করেন শতাব্দী? অভিনেত্রী এই প্রসঙ্গেও জানান, “ভীষণ মিস করি, ৩০-৩৫ বছর এক সঙ্গে কাজ করা। তাঁকে মিস করব এটাই স্বাভাবিক , তাপস পালের (Tapas Pal) সঙ্গে কোনও ছবি গান কিছু দেখিনা। দেখতে চাই না। তাপস দা খুব ভালো মানুষ ওরকম প্রিয়জন, বন্ধু না থাকলে তো মিস করবই।” তিনি আরো জুড়ে বলেন, “আসলে মানুষ ওঁর কোনও বিশেষ মন্তব্য, বিশেষ কোনও অভিব্যক্তি দেখে। ওঁকে কোনও বিশেষ পরিস্থিতিতে দেখে বিচার করেছেন। তবে কী তাপসের শেষ পরিণতি এটা হওয়ার ছিল না।”

whatsapp logo