Hoop Tech

৭২ দিনের জন‍্য মিলবে অতিরিক্ত ২০ জিবি ডেটা, গ্রাহক বাঁচাতে মরিয়া প্ল‍্যান আনল জিও

বর্তমানে দেশের এক নম্বর টেলিকম সংস্থা হয়ে উঠেছে রিলায়েন্স জিও (Reliance Jio)। শুরুতেই অত‍্যন্ত কম দামে প্রচুর ইন্টারনেটের সুবিধা দিয়ে সিংহভাগ গ্রাহক নিজেদের দিকে টেনে নিয়েছিল মুকেশ অম্বানির সংস্থা। এয়ারটেল, ভোডাফোনকে সহজেই টপকে গিয়েছিল জিও। কিন্তু বর্তমানে দৃশ‍্যটা অনেকটাই  আলাদা। বর্তমানে সেরার স্থান ধরে রাখতে পারলেও প্রচুর গ্রাহক হারিয়েছেন অম্বানি।

কে কত বেশি দাম বাড়াতে পারে সেই প্রতিযোগিতাতেই যেন মেতেছে বেসরকারি টেলিকম সংস্থাগুলি। নির্বাচন মেটার পরেই পরপর রিচার্জ প্ল‍্যানের দাম বাড়িয়ে দিয়েছে রিলায়েন্স জিও, এয়ারটেল এর মতো সংস্থাগুলি। আগে যে দামগুলি ছিল তার থেকে অনেকটাই বড়িয়ে দেওয়া হয়েছে রিচার্জের নতুন দাম। ফলত চিন্তাও বেড়েছে গ্রাহকদের। অনেকেই এমন পরিস্থিতিতে রাষ্ট্রায়ত্ত সংস্থা বিএসএনএলে পোর্ট করছেন। গ্রাহক ধরে রাখতে তাই এবার বড় ঘোষণা করল জিও।

এবার গ্রাহকরা ২০ জিবি ডেটা বিনমূল‍্যে পাভেন রিলায়েন্স জিও থেকে। সঙ্গে গ্রাহকরা পাবেন আনলিমিটেড ৫ জির সুবিধা। ঘুরপথে ৭৪৯ টাকার প্ল‍্যানটির দাম বাড়িয়েছে জিও। আগে এই প্ল‍্যানে পাওয়া যেত ৯০ দিনের ভ‍্যালিডিটি। তা পরিবর্তন করে করা হয়েছে ৭২ দিন। এই প্ল‍্যানে দৈনিক ২ জিবি ডেটা, আনলিমিটেড কলিং এবং দৈনিক ১০০ টি করে এসএমএস এর সুবিধাও মিলবে। এছাড়াও এই প্ল‍্যানে এখন দেওয়া হচ্ছে অতিরিক্ত ২০ জিবি ডেটা।

এখানেই শেষ নয়। এই রিচার্জ প্ল‍্যানটিতে জিও সিনেমা, জিও ক্লাউড এর সাবস্ক্রিপশনও পাওয়া যাবে। তবে এই প্ল‍্যানে ৫জি এর সুবিধা পাওয়ার জন‍্য ৫জি হ‍্যান্ডসেট থাকা বাধ‍্যতামূলক। তবেই পাওয়া যাবে ৫জি এর সুবিধা।

Related Articles