Advertisements

Rituparna Sengupta: রেশন দুর্নীতিতে ৫ ঘন্টা জেরা, ইডি দফতর থেকে বেরিয়েই বিষ্ফোরক ঋতুপর্ণা

Nirajana Nag

Nirajana Nag

Follow

লোকসভা নির্বাচন শুরুর ঠিক আগে আগেই রেশন দুর্নীতিতে নাম জড়িয়ে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের সমন পেয়েছিলেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)। যদিও সে সময়ে দেশের বাইরে থাকার কারণ দেখিয়ে তিনি হাজিরা দেননি। তবে পরবর্তীতে ফের ডাকা হলে অবশ্যই ইডির সম্মুখীন হবেন বলে জানিয়েছিলেন ঋতুপর্ণা। সেই মতো ১৯ জুন, বুধবার সিরিজ কমপ্লেক্সে ইডি দফতরে হাজিরা দেন অভিনেত্রী।

ইডি দফতরে হাজিরা ঋতুপর্ণার

রেশন দুর্নীতি মামলায় প্রথম বার হাজিরা এড়ানোর পর বুধবার ফের ডেকে পাঠানো হয়েছিল ঋতুপর্ণাকে। এবারে আর সমন অগ্রাহ্য করেননি তিনি। টানা ৫ ঘন্টা জেরা করা হয় অভিনেত্রীকে। জেরা পর্ব শেষে ইডি দফতরের বাইরে বেরিয়েই সংবাদ মাধ্যমের মুখোমুখি হন তিনি। অভিনেত্রী স্পষ্ট দাবি করেন, রেশন দুর্নীতির সঙ্গে তাঁর কোনো সম্পর্ক নেই। তাঁর কাছে যা যা নথিপত্র চাওয়া হয়েছিল তিনি সেসব তদন্তকারীদের হাতে তুলে দিয়েছেন।

কী বললেন অভিনেত্রীর আইনজীবী

অভিনেত্রীর আইনজীবী এদিন বলেন, প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা রেশন দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়া জ্যোতিপ্রিয় মল্লিকের সঙ্গে কিছু হয়নি। ইডির তলবের নথিতেও জ্যোতিপ্রিয় মল্লিকের নাম কোথাও উল্লেখ ছিল না। তিনি জানান, সিনেমা প্রযোজনার জন্য তাঁদের মধ্যে কিছু টাকার লেনদেন হয়েছিল। সেই টাকা ফেরত দেওয়া হয়েছে। উল্লেখ্য এদিন আইনজীবীকে সঙ্গে নিয়েই বুধবার দুপুরে সিজিও কমপ্লেক্সে যান ঋতুপর্ণা। দুপুর ১২টা ৫৫ থেকে প্রায় বিকেল ৫টা ৪৯ পর্যন্ত জেরা চলে তাঁর।

ইডির তরফে দাবি

সংবাদ মাধ্যমকে ঋতুপর্ণা বলেন, তাঁর সহযোগিতায় তদন্তকারী আধিকারিকরা খুশি। তাঁর সঙ্গে রেশন দুর্নীতির কোনো সম্পর্ক নেই। অন্যদিকে ইডি আধিকারিকদের দাবি, রেশন দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়া এক অভিযুক্তের সঙ্গে নাকি ঋতুপর্ণার প্রায় কোটি টাকার আর্থিক লেনদেন হয়েছে। তবে রেশন দুর্নীতি মামলায় তাঁর কোনো যোগ নেই বলেই দাবি করেছেন ঋতুপর্ণা।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow