whatsapp channel

Rituparna Sengupta: সৌন্দর্যের কাছে হার মানল বয়স, দুধ সাদা পোশাকে ‘বোল্ড’ ঋতুপর্ণা

টলিউডের সুন্দরী ও রূপসী নায়িকাদের মধ্যে অন্যতম হলেন ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)। নব্বইয়ের দশকে ছিলেন 'হার্টথ্রব', এখনো রূপের জেল্লায় ঘায়েল করেন বর্তমান প্রজন্মকে। বয়স 'হাফ-সেঞ্চুরির' কাছাকাছি ও দুই সন্তানের জননী…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

টলিউডের সুন্দরী ও রূপসী নায়িকাদের মধ্যে অন্যতম হলেন ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)। নব্বইয়ের দশকে ছিলেন ‘হার্টথ্রব’, এখনো রূপের জেল্লায় ঘায়েল করেন বর্তমান প্রজন্মকে। বয়স ‘হাফ-সেঞ্চুরির’ কাছাকাছি ও দুই সন্তানের জননী হয়েও একইভাবে ‘বোল্ড’ লুকে ধরা দেন এই অভিনেত্রী। শরীরে একটুও পড়েনি বয়সের ছাপ। আর মনের দিক থেকে তো তিনি এখনো অষ্টাদশী তন্বী। তাই বড় পর্দায় নায়িকার চরিত্রে দেখা না গেলেও ঋতুপর্ণা একইভাবে রঙিন সোশ্যাল মিডিয়ায়, ভক্তদের মাঝে।

সম্প্রতি, নিজের ইনস্টাগ্রামে এমনই বোল্ড লুকে ধরা দিয়ে শীতের আমেজে উষ্ণ টোটকা হয়ে ধরা দিলেন অগিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করেন অভিনেত্রী। এই ছবিতে ঋতুপর্ণাকে দেখা গেছে দুধ-সাদা রংয়ের ডিপ নেক ওয়ান পিসে। তিনি বসে আছেন হ্যাংগিং চেয়ারে। তাকিয়ে আছেন প্রকৃতির পানে। অভিনেত্রীর খোলা চুল দিয়ে ঢাকা বক্ষবিভাজিকা। কানে কালো রংয়ের স্টাইলিশ রিং। মুখে নিউড মেকআপ, ঠোঁটেও নিউড লিপস্টিক, হাতে প্ল্যাটিনাম রংয়ের ব্রেসলেট। অভিনেত্রীর অভিব্যক্তিতে ধরা পড়েছে আবেদনশীল ভঙ্গিমা। ছবির ক্যাপশনে হিন্দিতে লেখা, ‘এমনিই’; পাশে একটি সাদা লভ ইমোজি।

অভিনেত্রীর এই বোল্ড লুক যে নজর কেড়েছে ভক্তদের, তা বলার অপেক্ষা রাখেনা। কমেন্ট বক্সে উঁকি দিলেই চোখে পড়ে ঋতুপর্ণার উষ্ণ আবেদনের প্রভাব। কেউ লিখেছেন, ‘আপনি সুন্দরী। আপনি চিরহরিৎ’; কেউ লিখেছেন, ‘বাংলার সর্বকালের চিরহরিৎ মহানায়িকা আপনি’; আবার একজন জিজ্ঞেস করেছেন, ‘এখনো এই বয়সেও এত হট কিভাবে আপনি!’। একজন তো আবার একটি হিন্দি শায়েরী লিখেছেন, ‘নয় চাঁদের চাওয়া, নয় তারাদের আদেশ; প্রতি জন্মে যেন তোমায় দেখতে পাই; শুধুই এটুকুই ইচ্ছে’।

সম্প্রতি, নব্বইয়ের দশকের নস্টালজিয়া ঘিরে তৈরি হয়েছে বাংলা ছবি, ‘প্রসেনজিৎ ওয়েডস ঋতুপর্ণা’। এই ছবিতে আবারো একবার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের (Prosenjit Chatterjee) সঙ্গে জুটি বেঁধেছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। ছবিটি বেশ সাড়া ফেলেছে দর্শকদের মধ্যে।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা