Hoop PlusTollywood

Rituparna Sengupta: দুধ সাদা শাড়িতে চুঁইয়ে পড়ছে গ্ল্যামার, পুরুষদের ঘুম কাড়ছে ঋতুপর্ণার এই ছবি

টলিউড জগতে একটা সময় নায়িকা হিসেবে চরম আধিপত্য ছিল ঋতুপর্ণা সেনগুপ্তর (Rituparna Sengupta)। প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee), যীশু সেনগুপ্ত (Jishu Sengupta), ফিরদৌস সহ একাধিক অভিনেতার সঙ্গে জুটি বেঁধে প্রেক্ষাগৃহের অন্দরে ‘সেনসেশন’ তৈরি করতেন ঋতুপর্ণা। সময়ের অনুপাতে বদলে গেছে বাংলা ছবির ভাবধারা, চিত্রনাট্য; বয়স বেড়েছে অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তরও। কিন্তু তাতে কি! ঋতুপর্ণা আজও ‘হার্টথ্রব’ বর্তমান প্রজন্মের কাছে। অভিনীত ছবির সংখ্যা কমে গেলেও ভক্তদের কাছাকাছি থাকেন ঋতুপর্ণা। মাধ্যম একটাই- সোশ্যাল মিডিয়া।

সোশ্যাল মিডিয়ায় প্রায়ই নানা রূপে, নানা অবতারে ধরা দেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। কখনো ওয়েস্টার্ন বোল্ড লুক, কখনো আবার ট্র্যাডিশনাল বাঙালি ললনা হয়ে ভক্তদের সামনে আসেন অভিনেত্রী।সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ট্র্যাডিশনাল লুকে ধরা দিলেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। শীতের দিনে রঙের বাহার নয়, বরং রংহীন হয়ে ধরা দিলেন ঋতুপর্ণা। ইনস্টাগ্রাম হ্যান্ডেল থেকে একটি ছবি পোস্ট করেছেন ঋতুপর্ণা। এই ছবিতে ঋতুপর্ণাকে দেখা গেছে দুধ সাদা রংয়ের তাঁতের শাড়িতে। সঙ্গে ডিজাইন্ড গোল্ডেন স্লিভলেস ব্লাউজ। কানে সোনালী লম্বা দুল। হাতে সোনালী ব্রেসলেট। পরিপাটি করে বাঁধা চুল। সাদা দেওয়ালের সামনে মাধুর্যভরা অভিব্যক্তিতে ধরা দিয়েছেন অভিনেত্রী। ক্যাপশনে কিছুই লেখেননি, শুধু দিয়েছেন সাদা লভ ইমোজি।

ঋতুপর্ণার এই ছবি যে মন জয় করেছে অনুরাগীদের, তা আর বলার অপেক্ষা রাখে না। বিগত প্রজন্ম নয়, বর্তমান প্রজন্মের চোখেও যে ঋতুপর্ণা একটি আবেগের নাম, তা দেখা গেল কমেন্ট বক্সে। একজন অনুরাগী লিখেছেন, ‘আপনাকে যতবার দেখি, ততবার আপনার রূপের প্রেমে পড়ে যাই’; অন্যজন লিখেছেন, ‘আপনি আমার স্বপ্নের পরী’; আবার এক অনুরাগী লিখেছেন, ‘শাড়িতে আপনাকে অসম্ভব সুন্দরী লাগে’। অনেকেই ভালোবাসার ইমোজি দিয়ে ভরিয়ে তুলেছেন কমেন্ট বক্স।

প্রসঙ্গত, সম্প্রতি বাংলা ছবি ‘আকরিক’-এ দেখা গেছে ঋতুপর্ণা সেনগুপ্তকে। আর এই দেখানো হচ্ছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। ‘আইসবার্গ ক্রিয়েশনস’-এর ছবি ‘আকরিক’-এ ঋতুপর্ণা সেনগুপ্ত ছাড়াও অভিনয় করেছেন ভিক্টর বন্দ্যোপাধ্য়ায় (Victor Banerjee), অনুরাধা রায়, অঙ্গনা বসু, সুদেষ্ণা চক্রবর্তী সহ অনেকেই।

whatsapp logo