টি২০-র পর অন্যান্য ফরম্যাট থেকেও অবসর! রোহিত শর্মার মন্তব্যে চাঞ্চল্য ক্রিকেট দুনিয়ায়

দীর্ঘ ১৭ বছরের খরা কাটিয়ে টি২০ বিশ্বকাপের ট্রফি ভারত নিয়ে এসেছে ঠিকই, তবে যাঁর অধিনায়কত্বে এই জয় এসেছে, তিনিই ফাইনাল ম্যাচের অব্যবহিত পরেই ঘোষণা করেছেন নিজের অবসর। আন্তর্জাতিক টি২০ ফরম্যাট থেকে অবসর ঘোষণা করেছেন রোহিত শর্মা (Rohit Sharma)। আর তারপরেই ক্রিকেটের অন্যান্য ফরম্যাট থেকেও তাঁর সম্ভাব্য অবসর নিয়ে শুরু হয়েছে জল্পনা। এমনকি এও শোনা যাচ্ছে, ২০২৭ সালের বিশ্বকাপের আগেই নাকি ক্রিকেটের অন্য দুটি ফরম্যাট থেকেও অবসর নিতে পারেন রোহিত শর্মা।

বিসিসিআই সেক্রেটারি জয় শাহ অবশ্য ইতিমধ্যেই ঘোষণা করে ফেলেছেন, আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফি এবং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে রোহিত শর্মাই হবেন ভারতীয় দলের অধিনায়ক। টি২০ এর পর অন্য দুই ফরম্যাট থেকেও কি অবসর নেওয়ার চিন্তা ভাবনা করছেন তিনি? সম্প্রতি রোহিতকে এ বিষয়ে প্রশ্ন করা হলে তিনি স্পষ্টই বলেন, খুব বেশি ভবিষ্যতের কথা তিনি ভেবে রাখেননি। এখনো অনেক কিছুই করা বাকি রয়েছে তাঁর।

তিনি আরো বলেন, তিনি শুধু বলেছেন যে এত দূর তিনি ভেবে দেখেননি। তাই আরো কিছু সময়ের জন্য তাঁকে খেলতে দেখা যাবে। উল্লেখ্য, টি২০ বিশ্বকাপের ট্রফি জেতার পর ভারতে ফেরে গোটা ভারতীয় দল। তারপর মুকেশ অম্বানি এবং নীতা অম্বানি পুত্র অনন্ত অম্বানির প্রাক বিয়ের অনুষ্ঠানে উপস্থিত হতে দেখা গিয়েছিল রোহিত শর্মাকে। ভারতীয় ক্রিকেট অধিনায়ককে প্রশংসা, শুভেচ্ছায় ভরিয়ে দেন নীতা অম্বানি।

প্রসঙ্গত, টি২০ বিশ্বকাপ জেতার পরেই জয় শাহ মন্তব্য করেছিলেন, এর পরবর্তী ধাপ হল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল এবং চ্যাম্পিয়ন্স ট্রফি। রোহিত শর্মার অধিনায়কত্বে এই দুই টুর্নামেন্টেই ভারত জিতবে বলেও মন্তব্য করেছিলেন জয় শাহ।