Bengali SerialHoop Plus

Meyebela: মেয়েরা কি সত্যিই মেয়েদের শত্রু? উত্তর দেবেন রূপা গাঙ্গুলী

মাত্র কিছুদিন আগেই শোনা গিয়েছিল, দীর্ঘদিন পর রাজনীতির অলিন্দ থেকে আবারও অভিনয়ের আঙিনায় ফিরছেন রূপা গাঙ্গুলী (Rupa Ganguly)। অবশেষে সত্যিই ফিরলেন রূপা। সকলকে অবাক করে দিয়ে, নতুন রূপে। বিজেপি নেত্রীর রূপে তাঁকে দেখা যেত গলায় বিশেষ ধরনের মালা, কপালে বড় টিপ পরে। কিন্তু এবার রূপার পরনে আটপৌরে শাড়ি, সাক্ষাৎ মাতৃস্বরূপা। ‘মেয়েবেলা’-র কাহিনী বলতে আসছেন রূপা।

স্টার জলসায় আসছে নতুন ধারাবাহিক ‘মেয়েবেলা’। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে ধারাবাহিকের প্রোমো। প্রোমোতে দেখা যাচ্ছে, মিত্র বাড়ীর এক সকাল। ব্যস্ততা সংসার জুড়ে। বাড়ির পুত্রবধূ পড়ার বই ফেলে রান্নায় ব্যস্ত। হুইসল দিচ্ছে প্রেশার কুকার। গরম চা ঢালা হচ্ছে পেয়ালায়। বাড়ির কর্ত্রী গুছিয়ে দিচ্ছেন তাঁর স্বামীর সুটকেস। কর্তা বললেন, লাল মাফলার ও গ্লাভসগুলো সুটকেসে ঢুকিয়ে দিতে। গিন্নী বলে ওঠেন, সারাজীবন কর্তা শুধু একা একাই বেড়াতে গেলেন। তিনি স্বামীকে জিজ্ঞাসা করেন, তাঁকে নিয়ে যাওয়ার কথা কখনও ভেবেছেন ভদ্রলোক! অবাক হয়ে ভদ্রলোক বলেন, তাঁর মায়ের শরীর খারাপ। এর মধ্যে বেড়াতে যাওয়ার কথা ভাবার জন্য তিনি স্ত্রীর নিন্দা করেন।

বৃদ্ধা শাশুড়ী সব শুনতে পেয়ে বলেন, সারাক্ষণ অভিযোগ করে বরের মন পাওয়া যায় নাকি! বাড়ির মহিলা সদস্য বলেন, ঘরের মেয়ে-বৌদের সারাজীবন শুধু মানিয়ে নিতে হয়। বাড়ির সামনে এসে দাঁড়ায় ট‍্যাক্সি। ভদ্রলোক উঠে পড়েন তাতে। বারান্দায় দাঁড়িয়ে শূন্য চোখে তাঁর চলে যাওয়ার দিকে তাকিয়ে থাকেন গিন্নী। অপরদিকে একটি মেয়ে বলে ওঠে, পরদিন ওই দম্পতির বিবাহবার্ষিকী। কিন্তু গিন্নীর ছোট জা তা বলতে বারণ করেন। তিনি রেডি হয়ে কলেজে বেরোনোর কথা বলতেই গর্জে উঠে গিন্নী বলেন, সকলে চলে যাক, তিনি শুধু বাড়ি আগলে বসে থাকবেন। পুত্রবধূ গিন্নীর কাছে কফি বানিয়ে নিয়ে এলে তিনি বলেন, তিনি কি চেয়েছেন! ছেলেকে বলেন, তার বৌ যেন আদিখ্যেতা না করে। সে তার বৌকে বলে, মাকে বেশি না ঘাঁটাতে। কিন্তু শাশুড়ীকে অবাক করে দিয়ে পুত্রবধূ বলে, বিয়ের উপহারের টাকাগুলি দিয়ে দার্জিলিঙের টিকিট কেটেছে সে। সে চায়, বাড়ির মেয়েরা মিলে বেড়াতে যেতে।

গিন্নী রান্নাঘরের কাজ করতে করতেই বলেন, মিত্র বাড়ীর শাশুড়ি-বৌরা কোনোদিন একসাথে কোথাও বেড়াতে যায়নি এবং যাবেও না। এই কথা বলতে বলতে ধরে আসে শাশুড়ির গলা। আসলে সমাজ শিখিয়ে দিয়েছে মেয়েরা মেয়েদের শত্রু। কিন্তু সমাজ নিজে ভয় পেয়েছে নারীকে কারণ তারা সবাই একসাথে লড়াই করলে ভেঙে দেবে সমাজের আগল। নারীও হতে পারে নারীর বন্ধু। এই বার্তা নিয়ে আসছে ‘মেয়েবেলা’।

মিত্র বাড়ীর গিন্নীর ভূমিকায় অভিনয় করছেন রূপা গাঙ্গুলী (Rupa Ganguly)। তাঁর শাশুড়ির ভূমিকায় অভিনয় করছেন চিত্রা সেন (Chitra Sen)। এবার মেয়েরাই দেবেন তাঁদের অপবাদের উত্তর। আর মাত্র কিছুদিনের অপেক্ষা। আসছে ‘মেয়েবেলা’।

whatsapp logo