Hoop PlusTollywood

Rupa Ganguly: জাতীয় অভিনেত্রী হয়েও খোদ কলকাতার বুকে আমন্ত্রণ পেলেন না রূপা!

দীর্ঘ আট বছর পর অভিনয়ে ফিরলেন রূপা গাঙ্গুলী (Rupa Ganguly)। একসময়ের তুখোড় অভিনেত্রীকে বরাবরই দেখা গিয়েছে রাজনীতির মঞ্চে। কিন্তু তাঁর ফেরার প্রতীক্ষায় ছিলেন তাঁর অনুরাগীরা। অবশেষে অপেক্ষার অবসান ঘটিয়ে স্টার জলসার নতুন ধারাবাহিক ‘মেয়েবেলা’-র মাধ্যমে রূপা ফিরলেন ছোট পর্দায়। 2014 সালে তাঁর শেষ প্রোজেক্টের শুটিং করার পর ওই বছরের ডিসেম্বর মাস থেকে আর শুটিং ফ্লোরে পা রাখেননি রূপা। কিন্তু হঠাৎই ফিরে এলেন তিনি। রূপা নিজেই স্বীকার করলেন আর্থিক কারণের কথা।

তিনি বললেন, সুন্দরবনে বন্যা হলে খিচুড়ির হাঁড়ি নিয়ে তাঁকেই যেতে হয়। নিয়ে যেতে হয় মশারিও। ধনী নন তিনি। ফলে আবারও মানুষের কাজ করার অর্থ যোগাড়ের জন্য নিজে শুটিং ফ্লোরে ফিরলেন রূপা। তাছাড়া বহু বছর ধরে বন্ধুরাও তাঁকে অভিনয়ের কথা বলছিলেন। ফলে সিদ্ধান্ত নিয়েই ফেললেন রূপা। এই মুহূর্তে হাতে একটু সময় রয়েছে। ফলে ধারাবাহিকে কাজ করবেন তিনি। তবে ধারাবাহিকে কাজ করলেও তা মন দিয়ে সুন্দর ভাবে করতে চান রূপা। তাঁর সময়কেও সুষ্ঠুভাবে ভাগ করা হয়েছে বলে জানালেন তিনি। ‘মেয়েবেলা’-র ট‍্যাগলাইন মেয়েরা মেয়েদের শত্রু। তবে এছাড়াও এই ধারাবাহিকে প্রচুর বৈচিত্র্য রয়েছে বলে জানালেন রূপা।

কিন্তু এই ট্যাগলাইনের সাথে তিনি কিছুটা সহমত। বহু বছর ধরে মেয়েদের এই মনোভাব ভাঙার চেষ্টায় কিছুটা সফল হয়েছেন মেয়েরাই বলে মনে করেন তিনি। কলকাতায় 15 ই ডিসেম্বর উদ্বোধন হয়েছে আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র উৎসব-এর। অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)-এর হাতে প্রদীপ জ্বালিয়ে হয়েছে শুভ সূচনা। কিন্তু সেখানে আমন্ত্রিত নন মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty), রূপাদের মতো জাতীয় মানের অভিনেতা-অভিনেত্রীরা।

রূপা জানালেন, বহুদিন ধরেই আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র উৎসবের আমন্ত্রণ তাঁর কাছে আসা বন্ধ হয়ে গিয়েছে। সাদা-নীল পোস্টারে ভরা চলচ্চিত্র উৎসব দেখতে যেতে চান না তিনি। রূপা যদি চাইতেন, তাহলে টিকিট কেটে বা যোগাড় করেও যেতে পারতেন সেখানে। কিন্তু তিনি আগ্রহী নন। রূপার মতে, রাজনীতি করে কমিটি থেকে অনেককে বাদ দেওয়া হয়েছে যাঁদের কথা পছন্দ হয়নি। এই কমিটির আমন্ত্রণ জানানোর মতো ভদ্রতাবোধ নেই বলে মনে করেন রূপা।

whatsapp logo