whatsapp channel

Salman Khan: কি কারণে টাকায় আগুন ধরিয়ে দিয়েছিলেন সলমান খান!

টাকার প্রতি যথেষ্ট যত্নশীল সলমান খান (Salman Khan)। তাঁর পরিবারের অন্য সদস্যদের মতো সলমান যত্র-তত্র টাকা খরচ করা পছন্দ করেন না। নিজে যথেষ্ট সাধারণ জীবন যাপন করলেও সলমান পরিবারের সদস্যদের…

Avatar

Advertisements
Advertisements

টাকার প্রতি যথেষ্ট যত্নশীল সলমান খান (Salman Khan)। তাঁর পরিবারের অন্য সদস্যদের মতো সলমান যত্র-তত্র টাকা খরচ করা পছন্দ করেন না। নিজে যথেষ্ট সাধারণ জীবন যাপন করলেও সলমান পরিবারের সদস্যদের এবং ঘনিষ্ঠ বন্ধুদের দামি উপহার দিতে পছন্দ করেন। কিন্তু একসময় নিজে হাতে টাকায় আগুন ধরিয়েছিলেন সলমান।

Advertisements

এটি তাঁর শৈশবের ঘটনা। সলমানের মা সলমা খান (Salma Khan) হিন্দু হওয়ার কারণে তাঁদের বাড়িতে ধূমধাম করে পালিত হত দিওয়ালি। দিওয়ালির সময় সলমান ও তাঁর ভাই-বোনেরা বাজি পোড়াতেন। কিন্তু সেবার সলমানরা এত বাজি পুড়িয়েছিলেন, কখন বাজি শেষ হয়ে গেছে তা জানতে পারেননি তাঁরা। বাজি না থাকার কারণে এরপর তাঁরা অর্থাৎ বাড়ির ছোট বাচ্চারা কাগজ জ্বালিয়ে মজা করতে শুরু করেন। কিন্তু একসময় শেষ হয়ে যায় কাগজ। তখন সলমানদের চোখে পড়ে তাঁদের বাবা সেলিম খান (Selim Khan)-এর টাকা।

Advertisements

বড়রা ধারে-কাছে না থাকায় সলমান ও বাড়ির অন্য বাচ্চারা টাকাগুলি বার করে তাতে আগুন ধরাতে শুরু করেন। কিন্তু এই ঘটনা বেশিদূর এগোনোর আগেই সেলিমের চোখে পড়ে যায়। তিনি বুঝতে পারেন, শিশুরা ভুলবশতঃ এই কাজ করেছে। তিনি বুঝতে পেরেছিলেন, বকা-ঝকা করলে ঘটনাটি অন্য রূপ নেবে। এই কারণে সেলিম নিজের কাছে সলমানকে বসিয়ে বুঝিয়েছিলেন, টাকা অমূল্য, তা নষ্ট করতে নেই।

Advertisements

শৈশবে পিতার দেওয়া সেই শিক্ষা আজও মেনে চলেন সলমান। অর্থকে অনর্থের পথে এগিয়ে না দিয়ে তিনি তৈরি করেছেন ‘বিইং হিউম্যান ফাউন্ডেশন’। দুঃস্থদের সাহায্যে কাজ করে সলমানের তৈরি এই সংস্থা।

Advertisements

whatsapp logo
Advertisements