whatsapp channel
BollywoodHoop PlusHoop Viral

Lata Mangeshkar: গানে গানে প্রয়াত লতাজিকে শ্রদ্ধা জানালেন সলমান, গেয়ে উঠলেন ‘লাগ যা গলে’

লতা মঙ্গেশকর (Lata Mangeshkar) চলে গিয়েছেন সুরলোকে। সপ্তাহ পেরিয়েও বিরাট বড় শূন্যতা। শাহরুখ খান (Shahrukh Khan) লতাকে শেষ শ্রদ্ধা জানাতে গিয়ে সমালোচিত হয়েছেন। ভারতের বিভিন্ন তারকাকে লতার অন্তিম সৎকারের সময় শিবাজী পার্ক মহাশ্মশানে দেখা গেলেও দেখা মেলেনি সলমান খান (Salman Khan)-এর। প্রকৃতপক্ষে, আশেপাশে কিছু মানুষ এমনও রয়েছেন যাঁরা মৃত্যুকে সহ্য করতে পারেন না। তবু অমোঘ মৃত্যু তাঁদের নাড়া দিয়ে যায়। সলমান তাঁদের মধ্যেই একজন। শেষ শ্রদ্ধা জানাতে পুষ্পস্তবক নিয়ে যাননি তিনি। কিন্তু এদিন তিনি ইন্সটাগ্রামে একটি ভিডিও শেয়ার করেছেন যা ছুঁয়ে গিয়েছে হৃদয়।

লতার সুরেই লতাকে স্মরণ করলেন সলমান। ভিডিওতে দেখা যাচ্ছে, সলমান ভারাক্রান্ত হৃদয়ে আইকনিক ‘লাগ যা গলে’ গাইছেন। তাঁর ব্যাকগ্রাউন্ডে রয়েছে একটি বিরাট পেন্টিং। পেন্টিংটি তাঁর সন্তানসম সারমেয়র। তার সাথেই আবছা বোঝা যাচ্ছে সলমানের অবয়ব। পেন্টিং-এর সামনে দাঁড়িয়ে ক্যাজুয়াল টি-শার্ট পরে গান গাইছেন সলমান। নেই কোনো তারকাসুলভ হাব-ভাব। আছে শুধু নিজের সারমেয় সন্তানকে কয়েক বছর আগে হারানোর যন্ত্রণা। তাতে মিশে গিয়েছে সদ্য প্রয়াত সুরসম্রাজ্ঞীর ‘লাগ যা গলে’। ভিডিওটি শেয়ার করে ক্যাপশন দিয়ে সলমান লিখেছেন, লতাজীর মতো কখনও কেউ আর হবেন না।

সলমানের গাওয়া গানটি নিয়ে হয়তো সমালোচনা হবে। কারণ তা সুরেলা নয়। গায়ক নন সলমান। তাই শেষ শ্রদ্ধা জানাতে সাতদিন ধরে গান প্র্যাকটিস করেননি তিনি। কিন্তু তাঁর গানের মাঝে রয়েছে আকুতি, অনেক কিছু হারিয়ে যাওয়ার কষ্ট।

লতা চলে গিয়েছেন। এরপর অনেকেই তাঁকে নিয়ে বায়োপিক করার কথা ভেবেছেন। কিন্তু লতার জীবদ্দশায় তাঁকে শ্রদ্ধা জানিয়ে কি তৈরি করা যেত না একটি বায়োপিক? বর্তমানে বায়োপিক তৈরি হলে লতা দেখতে আসবেন না। কিন্তু বড় পর্দায় ভারতের প্রকৃত রত্মকে তাঁর লড়াইয়ের এক ঝলক কি দেখানো যেত না? বায়োপিক তৈরি হোক অথবা না হোক, লতার অনুরাগীদের হৃদয়ে সুরের মায়াজালে বেঁচে থাকবেন সরস্বতীর বরপুত্রী, এক লড়াকু মেয়ে যিনি পুরুষতান্ত্রিক সমাজে প্রমাণ করে দিয়েছেন শত সমালোচনা সত্ত্বেও নারীই শ্রেষ্ঠ।

whatsapp logo