whatsapp channel

প্রয়াত হলেন ‘মহাভারত’ খ্যাত জনপ্রিয় অভিনেতা

2023 সালও যেন বিষাদগ্রস্ত। একের পর এক দুঃসংবাদ আসছে বিনোদন জগৎ থেকে। সোমবার, 5 ই জুন সকালে মুম্বইয়ে প্রয়াত হলেন বর্ষীয়ান অভিনেতা গুফি পেইন্টাল (Gufi Paintal)। দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন…

Avatar

Nilanjana Pande

2023 সালও যেন বিষাদগ্রস্ত। একের পর এক দুঃসংবাদ আসছে বিনোদন জগৎ থেকে। সোমবার, 5 ই জুন সকালে মুম্বইয়ে প্রয়াত হলেন বর্ষীয়ান অভিনেতা গুফি পেইন্টাল (Gufi Paintal)। দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। বার্ধক্যজনিত শারীরিক অসুস্থতায় ভুগছিলেন তিনি। রক্তচাপ ও হৃদযন্ত্রের সমস্যা ছিল তাঁর। সাম্প্রতিক কালে আন্ধেরি এলাকার একটি হাসপাতালে ভর্তি করা হয় গুফিকে। চিকিৎসকরা তাঁকে পর্যবেক্ষণে রেখেছিলেন। বিগত সাত-আট দিন ধরে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন গুফি। অবনতি হচ্ছিল তাঁর শারীরিক পরিস্থিতির। কিন্তু শেষরক্ষা হল না। সোমবার সকালে আটাত্তর বছর বয়সে প্রয়াত হলেন গুফি।

কৈশোরে ইঞ্জিনিয়ারিং পড়তে ভর্তি হয়েছিলেন গুফি। কিন্তু ইচ্ছা ছিল অভিনেতা হওয়ার। তাঁর ভাই পেইন্টাল (Paintal)-ও অভিনেতা। মূলতঃ ভাইয়ের পথে হেঁটেই অভিনেতা হতে চেয়েছিলেন গুফি। 1969 সালে মুম্বইয়ে আসেন গুফি। শুরু করেন মডেলিং। এরপর একাধিক ফিল্মে সহকারী পরিচালকের কাজ করেছিলেন গুফি। 1975 সালে হিন্দি ফিল্ম ‘রফু চক্কর’-এর মাধ্যমে অভিনয়ে আত্মপ্রকাশ করেন তিনি। এরপর একের পর এক ফিল্মে অভিনয় করেন গুফি। তালিকায় রয়েছে ‘দেশ পরদেশ’, ‘দিল্লাগি’, ‘সুহাগ’-এর মতো ফিল্ম। 1986 সালে ‘বাহাদুর শাহ জাফর’ ধারাবাহিকে অভিনয় করেন গুফি। ডিডি ন্যাশনালে এটি ছিল গুফির প্রথম ধারাবাহিক। কিন্তু তাঁকে পরিচিতি দিয়েছিল বি.আর.চোপড়া (B.R.Chopra) নির্মিত পৌরাণিক ধারাবাহিক ‘মহাভারত’।

 

View this post on Instagram

 

A post shared by Vivek Kumar (@vivekkumar0906)

‘মহাভারত’-এ শকুনির ভূমিকায় গুফির অভিনয় ছিল অবিস্মরণীয়। এরপর ‘শকুনি’ রূপেই গুফির পরিচিতি তৈরি হয়ে গিয়েছিল। 2022 সালে ‘জয় কানহাইয়া লাল কি’ ধারাবাহিকে বিশ্বকর্মার ভূমিকায় শেষবারের মতো অভিনয় করতে দেখা গিয়েছিল তাঁকে। অভিনেতা হওয়ার পাশাপাশি একাধিক ধারাবাহিক পরিচালনা করেছিলেন গুফি। ‘শ্রীচৈতন্য মহাপ্রভু’ নামে একটি হিন্দি ফিল্মও পরিচালনা করেছিলেন তিনি।

গুফির প্রয়াণের খবর সুনিশ্চিত করেন তাঁর ভাইপো হিতেন পেইন্টাল (Hiten Paintal)। তিনি জানিয়েছেন, সোমবার বিকেল চারটার সময় আন্ধেরির শ্মশানে গুফির শেষকৃত্য সম্পন্ন হবে। অভিনেতার মৃত্যুতে সোশ্যাল মিডিয়ায় শোকপ্রকাশ করেছেন বিনোদন জগতের একাধিক সেলিব্রিটি।

whatsapp logo