Hoop Life

Skin Care Tips: কলা দিয়ে রূপচর্চা করলেই ফলাফল হাতেনাতে, পাবেন অসাধারণ গ্লো

ঘরেই করুন কলার ফেসিয়াল: সুন্দর, ঝলমলে ও কোমল ত্বক সবাই চায়। এর জন্য লোকেরা বিভিন্ন ধরণের ক্রিম, টোনার, স্ক্রাবার ব্যবহার করেন বাজার থেকে কিনে এনে ব্যবহার করে। এর পাশাপাশি অনেকেই পার্লারে গিয়ে ফেসিয়াল করে অনেক ভাবে নিজেকে সুন্দরী করতে চান। ফেসিয়াল করার মাধ্যমে, মুখের উপর জমে থাকা ময়লা, ত্বকের মৃত কোষগুলি সহজেই দূর হয়। সেই সঙ্গে ত্বকও উজ্জ্বল হয়। কিন্তু পার্লার থেকে ফেসিয়াল করলে তখনও সেই মূহূর্তের জন্য বেশ পরিষ্কার হয়, উজ্জ্বল দেখায়। কিন্তু ক্ষতি হয়ে যায় একেবারে চিরস্থায়ীভাবে। তাই বাড়িতে থাকা কলা দিয়ে করে ফেলতে পারেন অসাধারণ ফেসিয়াল।

চলুন আপনাদের বলি কিভাবে ঘরে বসে ফেসিয়াল করা যায়?

মুখ পরিষ্কার- বাড়িতে কলার ফেসিয়াল করতে প্রথমে আমের মুখ ভালো করে গরম জলে ধুয়ে নিন। এরপর হাইড্রেটিং ক্লিনজারের সাহায্যে মুখ পরিষ্কার করুন। এতে মুখের ওপর জমে থাকা সব ময়লা ও ধুলাবালি সহজেই দূর হয়ে যাবে। কাঁচা দুধের সঙ্গে কলা ভালো করে চটকে নিয়ে মুখে ভালো করে মেখে নিন দেখবেন আপনার ত্বক পরিষ্কার হয়ে গেছে।

কলা ফেস স্ক্রাব- মুখ পরিষ্কার করার পর ফেস স্ক্রাবিং করা উচিত। স্ক্রাব তৈরি করতে আপনি দুধের গুঁড়া, কফি, লেবুর রস এবং চালের গুঁড়া দিন। এবার একটি কলার খোসা নিয়ে এই মিশ্রণটি খোসার উপর লাগান। এটি সারা মুখে ভালো করে স্ক্রাব করুন। এরপর হালকা হাতে ৫ মিনিট স্ক্রাব করার পর জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এতে মুখ পরিষ্কার হবে এবং ত্বকের মৃত কোষও দূর হবে। এতে মুখ নরম থাকবে। সপ্তাহে দুদিন এটি করুন।

কলার ম্যাসাজ ক্রিম- স্ক্রাব করার পর ফেসিয়ালের পরবর্তী ধাপ হল ফেসিয়াল ম্যাসাজ। এর জন্য একটি পাত্রে অর্ধেক কলা, মধু, দুধের সর, অ্যালোভেরা জেল এবং দই রাখুন। এই সব ভালো করে মিশিয়ে পেস্ট তৈরি করুন। এর পর এটি দিয়ে আপনার মুখে ম্যাসাজ করুন। এতে মুখ নরম হবে।

কলার ফেস প্যাক- কলায় আছে ময়েশ্চারাইজিং গুণ। কলা ত্বকের শুষ্কতা দূর করতে সাহায্য করে। এর পাশাপাশি এটি ব্রণ বা পিম্পল থেকেও আপনাকে বাঁচাতে পারে কলা। কলার ফেসপ্যাক তৈরি করতে একটি পাত্রে কমলার খোসার গুঁড়া, অর্ধেক কলা, মধু, লেবুর রস, বেসন এবং দই মিশিয়ে ভালো করে মিশিয়ে নিন এবং ভালো করে পেস্ট তৈরি করুন। এবার এই পেস্টটি মুখে লাগান। আপনাকে অন্তত তিন দিন এটি লাগিয়ে স্নান করে ফেলুন, দেখবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে গেছে।

Related Articles