Advertisements

Recipe: গরম গরম ধোঁয়া ওঠা ভাতের সঙ্গে চটপট বানিয়ে ফেলুন পেঁয়াজকলির পকোড়া, শিখে নিন সহজ রেসিপি

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow

শীতকাল মানে বাজারে কিন্তু হরেক রকমের সবজি পাওয়া যায়। আর এই সবজি যদি খেতে চান তাহলে কিন্তু নানান রকম ভাবে বানিয়ে ফেলতে পারেন শীতকালীন একটা সবজির মধ্যে অন্যতম হলো পেঁয়াজকলি। পেঁয়াজ কলিকে অনেক ভাবেই খাওয়া যেতে পারে।

আলু, পেঁয়াজকলি ভাজা কিংবা চিংড়ি মাছ দিয়ে আলু দিয়ে একটা চচ্চড়ি অথবা নানান রকম চাইনিজ রেসিপি। কিন্তু আজকে আমরা বানাবো কিভাবে দুপুরবেলা গরম গরম সবজি ডালের সঙ্গে চটপট বানাবেন পেঁয়াজকলির পকোড়া।

উপকরণ – প্রথমেই নিতে হবে বেশ অনেকটা পরিমাণে পেঁয়াজকলি যার যতটা ভালো লাগে। এক্ষেত্রে এক আঁটি নিলেই যথেষ্ট। ভালো করে ধুয়ে নিয়ে কুচি কুচি করে কেটে নিতে হবে।

আপনাকে যেটা করতে হবে, বেসনের একটা সুন্দর বেটার বানাতে হবে। এই বেসনের বাটার বানানোর জন্য আপনাকে প্রথমেই নিতে হবে। একটি পাত্র তার মধ্যে নিতে হবে ৬ থেকে ৭ টেবিল চামচ বেসন, তিন থেকে চার টেবিল চামচ চালের গুঁড়ো, নুন, মিষ্টি স্বাদমতো, লঙ্কা গুঁড়ো স্বাদমতো, ভাজা মসলা স্বাদমতো, আদা কুচি, ধনেপাতা কুচি পরিমাণ মতো। আমি এখানে পেঁয়াজ কুচি দিচ্ছি না যাদের ইচ্ছা করবে তারা দিতে পারেন।

এরপর ব্যাটার বানানো হয়ে গেলে এর মধ্যে দিয়ে দিতে হবে। কুচিকুচি করে কেটে রাখা পেঁয়াজকলি খুব ভালো করে মিশিয়ে নিতে হবে। এর মধ্যে কড়াইতে পরিমাণ মতন সরষের তেল ঢেলে ফেলুন বেশ গরম হয়ে গেলে তার মধ্যে পেঁয়াজকলি গোল গোল করে দিয়ে ভালো করে ছাঁকা তেলে ভেজে শীতকালীন গরম গরম সবজি ডালের সঙ্গে পরিবেশন করুন। দেখবেন মাছ, মাংস কিছুই লাগবেনা।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow