whatsapp channel

Srabanti Chatterjee: কলা দিয়েই শুরু হয় সকাল, রইলো শ্রাবন্তীর সম্পূর্ন ডায়েট চার্ট

আপনি সকাল সকাল কি খান - চা বা কফি কিংবা দুধ? এসব বাদ দিয়ে সকাল সকাল যদি ব্রেকফাস্ট প্লেটে রাখা যায় কলা, ডিম সেদ্ধ, ড্রাই ফ্রুটস তাহলে কি আপনার ত্বক…

Avatar

আপনি সকাল সকাল কি খান – চা বা কফি কিংবা দুধ? এসব বাদ দিয়ে সকাল সকাল যদি ব্রেকফাস্ট প্লেটে রাখা যায় কলা, ডিম সেদ্ধ, ড্রাই ফ্রুটস তাহলে কি আপনার ত্বক কথা বলবে, পাশাপাশি শরীরের জৌলুস থাকবে বরাবর সুন্দর। এই যেমন টলি কুইন শ্রাবন্তী চট্টোপাধ্যায়কে দেখলে মনে হয় তিনি এক সন্তানের মা, তিন বার বিয়ে করেছেন বা বয়স বাড়ছে? যদিও মেক আপ অর্ধেক কাজ করে দেয়, কিন্তু এর বাইরেও শ্রাবন্তীর জুড়ি মেলা ভার। তার রূপ লাবণ্যের জাদুতে মাতোয়ারা আট থেকে আশি।

এই শ্রাবন্তী শরীর ফিট রাখতে সবসময় হেলদি খাবার পছন্দ করেন। অবশ্যই মাঝে মধ্যে এদিক ওদিক খাবার খাওয়া হয়ে যায়, কিন্তু সকাল, দুপুর ও বিকেল একেবারে হেলদি ডায়েট দিয়েই শুরু করেন। এই যেমন, শ্রাবন্তীর সকলের মেনুতে থাকে কলা, দিন সেদ্ধ, কম চর্বিযুক্ত দুধ আর ভারতীয় হালকা কোনো খাবার। এক সাক্ষাৎকারে অভিনেত্রী বলেছিলেন যে তার কলা খুবই প্রিয় ফল, এবং রোজকার ডায়েটে তিনি কলা রাখেন।

শ্রাবন্তী, রাতে যেমন হাতে গড়া রুটি বা ভাত সঙ্গে ডাল, সবজি কিংবা গ্রিল করা মাছ মাংস খান, তেমনই দুপুরে তার পাতে থাকে মাছ বা মাংস, সঙ্গে প্রচুর সবজি, এক মুঠো ব্রাউন রাইস, সঙ্গে স্যালাড (শসা আর গাজরের উপর সন্ধক লবণ ছিটিয়েই খেয়ে নেন তিনি)।

শ্রাবন্তীর শরীর নিয়ে অনেকবার কটাক্ষের শিকার হয়েছেন।কেউ কেউ বলেছেন তিনি মোটা হয়ে গিয়েছেন, কেউ বলেন যে মোটা হলেও তিনি অপরূপা।এরকম নানান কমেন্ট এলেও, শ্রাবন্তী কিন্তু এখনও টলিপাড়ায় বাজিমাৎ করছেন। এবং এর প্রধান এনার্জি হল সেই কলা। আপনিও যদি রোজ একটি করে কাঠালি কলা খান তবে পাবেন ভরপুর এনার্জি। কারণ, কলা হল পটাসিয়ামের ভালো উৎস। এর জিআই ভ্যালু খুবই কম, তাই ডায়াবেটিসের রোগীরাও নিশ্চিন্তে কলা খেতে পারেন। এছাড়া, এই ফল দারুন এনার্জি দেয়। তাই খুব বেশি ওজন কমে গেলে বা শরীর দূর্বল হয়ে পড়লে চিকিৎসকরা কলা খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন। এমনকি, এতে থাকা পটাশিয়াম ও ম্যাগনেশিয়াম হাড় শক্ত রাখে।

 

View this post on Instagram

 

A post shared by srabanti (@srabanti_loverss)