whatsapp channel

Srabanti-Subhashree: শ্রাবন্তীকেই বেশি হাইলাইট করা হয়েছে, গুরুতর অভিযোগ শুভশ্রীর

কয়েকদিন আগেই বাংলাদেশের ফিল্ম ইন্ডাস্ট্রির অবস্থা দেখে একজন নেটিজেন মন্তব্য করেছিলেন, যত খারাপ সব কিছুই বাংলাদেশের ফিল্ম ইন্ডাস্ট্রিতে গিয়ে জুটেছে। তবে এত বিতর্কিত কথা বলা সত্ত্বেও ওই নেটিজেন পাত্তা পাননি।…

Avatar

কয়েকদিন আগেই বাংলাদেশের ফিল্ম ইন্ডাস্ট্রির অবস্থা দেখে একজন নেটিজেন মন্তব্য করেছিলেন, যত খারাপ সব কিছুই বাংলাদেশের ফিল্ম ইন্ডাস্ট্রিতে গিয়ে জুটেছে। তবে এত বিতর্কিত কথা বলা সত্ত্বেও ওই নেটিজেন পাত্তা পাননি। কিন্তু এবার কলকাতার অভিনেত্রী শুভশ্রী কর (Subhashree Kar) বাংলাদেশের প্রযোজক সেলিম খান (Selim Khan)-এর বিরুদ্ধে বিস্ফোরক হয়ে উঠলেন।

গত বছর থেকেই ভারত ও বাংলাদেশের যৌথ প্রযোজনায় তৈরি ফিল্ম ‘বিক্ষোভ’-এর পোস্টার, ট্রেলার ভাইরাল হয়েছিল নেটদুনিয়ায়। এমনকি শ্রাবন্তী চ্যাটার্জী (Srabanti Chatterjee) এই ফিল্মের নায়ক শান্ত খান (Shanto Khan)-এর সাথে ‘বিক্ষোভ’-এর শুটিংয়ের কয়েকটি স্টীল শেয়ার করেছিলেন ইন্সটাগ্রামে। প্রসঙ্গত, সেলিমের পুত্র শান্ত। পোস্টার ও ট্রেলারে শ্রাবন্তীকেই বেশি গুরুত্ব দেওয়া হয়েছে। অথচ তিনি এই ফিল্মের নায়িকা নন। শুক্রবার মুক্তি পেয়েছে শাপলা মিডিয়া প্রযোজিত ফিল্ম ‘বিক্ষোভ’। ফিল্ম মুক্তির পর দেখা গেছে শ্রাবন্তী এই ফিল্মে অত্যন্ত গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করলেও ফিল্মের নায়িকা কলকাতার আরও এক অভিনেত্রী শুভশ্রী কর।

অথচ শুভশ্রীর ছবি পোস্টারে নেই। ট্রেলারেও গুরুত্ব পাননি তিনি। বিলবোর্ডেও রয়েছেন শান্ত ও শ্রাবন্তী। এমনকি ফিল্মের প্রোমোশনেও দেখা যায়নি শুভশ্রীকে। এই ঘটনায় অত্যন্ত ক্ষুব্ধ হয়ে শুভশ্রী জানিয়েছেন, তিনি নিজেও বুঝতে পারছেন না শান্তর বিপরীতে তিনি নায়িকা থাকা সত্ত্বেও বিলবোর্ড বা পোস্টারে তিনি নেই কেন! ‘বিক্ষোভ’ মুক্তি পাওয়ার আগে ফিল্মের প্রধান শিল্পীদের ভিডিও বার্তা প্রচার করা হলেও শুভশ্রীকে ভিডিও বার্তার প্রস্তাব দেওয়া হয়নি।

‘বিক্ষোভ’ বাংলাদেশের ফিল্ম ইন্ডাস্ট্রিতে শুভশ্রীর প্রথম কাজ ছিল যা তাঁকে তিক্ত অভিজ্ঞতার সম্মুখীন করেছে। ফিল্মের চুক্তি স্বাক্ষর করার সময় কিছু অর্থ পেলেও বাকি পারিশ্রমিক বারবার চেয়েও পাননি শুভশ্রী। তাঁর ধারণা পারিশ্রমিক চাওয়ার কারণেই তাঁর উপর চটেছেন প্রযোজক ও নির্মাতারা। ফলে তাঁকে লাইমলাইটে আসতে দেওয়া হল না বলে মনে করছেন শুভশ্রী। এই বিষয়ে শান্ত খানকে যোগাযোগ করার চেষ্টা হলেও তাঁকে ফোনে পাওয়া যায়নি।

 

View this post on Instagram

 

A post shared by Shanto Khan (@shantokhan_1)

whatsapp logo