Hoop News

‘স্তব্ধ’ হবে বাংলা, আরজিকর এর প্রতিবাদে রাজ্যজুড়ে বড় ঘোষণা শুভেন্দু অধিকারীর

আরজিকর (RG Kar Medical College Hospital) কাণ্ডের নৃশংসতা স্তম্ভিত করে দিয়েছে সমগ্র বাংলা সহ গোটা দেশকে। হাসপাতালের মধ্যেই কর্তব্যরত তরুণী চিকিৎসককে ধর্ষণ এবং খুনের ঘটনায় তোলপাড় হচ্ছে গোটা দেশে। বিশেষ করে ১৪ ই অগাস্ট ‘রাত দখল’এর কর্মসূচিতে সর্বত্র যেখানে মহিলারা নেমে এসেছিলেন রাজপথে, ঠিক তখনই আরজিকরে ফের নেমে আসে দুর্বৃত্তদের হামলা। ভাঙচুর চালানো হয় হাসপাতালে। পুলিশও প্রাণভয়ে আশ্রয় নেয় কর্তব্যরত নার্সদের কাছে।

মধ্যরাতে আরজিকর এর এই ঘটনা আরো বাড়িয়ে তুলেছে ক্ষোভের আগুন। এমতাবস্থায় শুক্রবার, ১৬ ই অগাস্ট রাজ্যে বড়সড় কর্মসূচির ডাক দিলেন বিরোধী নেতা শুভেন্দু অধিকারী। বৃহস্পতিবার সকালে স্বাধীনতা দিবসের একটি অনুষ্ঠান থেকে আরজিকর কাণ্ড নিয়ে সুর চড়ান তিনি। শুক্রবার বাংলা ‘স্তব্ধ’ করার ডাক দিয়ে তিনি বলেন, ‘দফা এক, দাবি, মুখ্যমন্ত্রীর পদত্যাগ’।

সব রাজনৈতিক দলের কাছে শুক্রবার বনধ ডেকে বাংলা স্তব্ধ করার ডাক দিয়েছেন শুভেন্দু অধিকারী। পাশাপাশি বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারও একই সুরে গলা মেলান। শুভেচ্ছা অধিকারী এদিন দাবি করেন, আরজিকর হাসপাতালের ডাক্তারি পড়ুয়া এবং জুনিয়র ডাক্তারদের শান্তিপূর্ণ আন্দোলন ধ্বংস এবং তথ্যপ্রমাণ লোপাটের জন্য তৃণমূল নেতৃত্বের নির্দেশে দুষ্কৃতী তাণ্ডব চালানো হয়েছে আরজিকরে।

আরেক বিজেপি নেতা শমীক ভট্টাচার্যও মুখ খোলেন এ বিষয়ে। আরজিকরে হামলার নেপথ্যে রয়েছেন কারা, পরিকল্পনা করেই কি এই হামলা? প্রমাণ লোপাটের চেষ্টায় হামলা করা হয়েছে? প্রশ্ন তুলেছেন বিজেপি নেতা।

Related Articles